মেলান্দহে কিশোর দলের সাথে আলোচনা সভা

মুখ্য আলোচকের বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

দ্বিতীয় পর্যায়ে করোনা সংক্রমণ মোকাবেলার অংশ হিসেবে বিশ্ব হাত ধোয়া দিবসের তাৎপর্য সামনে রেখে ১৮ অক্টোবর জামালপুরের মেলান্দহে এলাকার কিশোর দলের সাথে আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

মেলান্দহ উপজেলার নয়ানগর ইউনিয়নের জালালপুর গ্রামে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক তারাজ উদ্দিন, স্বাস্থ্য সহকারী আলফাজ উদ্দিন, আব্দুল মজিদ, পরিবার কল্যাণ সহকারী মিনি বেগম, উন্নয়ন সংঘের উপজেলা ম্যানেজার আরজু আহম্মেদ, এফ এফ গোলাম রব্বানী, ইন্তাজ আলী প্রমুখ।

হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

সভায় করোনা সংক্রমণ প্রতিরোধে করণীয় এবং চলমান নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে কিশোরদের মাঝে জাগরণ তৈরি এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করা হয়। এছাড়া হাত ধোয়া দিবসের গুরুত্ব তুলে ধরে হাত ধোয়ার নিয়ম ও কৌশল হাতে কলমে শিখানো হয়। এবারের বিশ্ব হাত ধোয়া দিবসের প্রতিপাদ্য হলো ‘সকলের হাত পরিচ্ছন্ন থাক’। সভা শেষে উপস্থিত কিশোরদের মাঝে সাবান ও মাস্ক বিতরণ করা হয়।

কিশোরদের মাঝে সাবান ও মাস্ক বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

উন্নয়ন সংঘের মাতৃ ও নবজাতকের স্বাস্থ্যসহ যৌন, প্রজনন স্বাস্থ্য এবং অধিকার উন্নয়নের জন্যে কমিউনিটি ভিত্তিক প্রকল্পের আওতায় জেলার ৭টি উপজেলার ২১টি স্থানে হাত ধোয়া প্রদর্শনী করা হয়। ইউনিসেফ এর সহযোগিতায় হাত ধোয়া প্রদর্শনীতে এলাকার কিশোর, কিশোরী, গর্ভবতী ও প্রসূতি মাসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ অংশ নেন।

66 Views
sarkar furniture Ad
Green House Ad