চাকরি সরকারি করার দাবি সরকারি কলেজের বেসরকারি কর্মচারীদের

চাকরি সরকারিকরণের দাবিতে জামালপুর সরকারি জাহেদা সফির মহিলা কলেজের চতুর্থ শ্রেণির কর্মচারীদের মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

সরকারি কলেজগুলোতে কর্মরত দৈনিক মজুরির ভিত্তিতে নিয়োজিত অস্থায়ী কর্মচারীদের চাকরি সরকারিকরণের জন্য পাঁচ দফা দাবি আদায়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জামালপুরের সকল সরকারি কলেজ শাখা কর্মচারী ইউনিয়নের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত ১৭ অক্টোবর সকালে তারা এ কর্মসূচি পালন করে।

১৭ অক্টোবর সকাল ৯টার দিকে জামালপুর সরকারি জাহেদা সফির মহিলা কলেজ ফটক প্রাঙ্গণে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন এই কলেজ শাখা কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক মাসুদ মিয়া, সাংগঠনিক সম্পাদক রওশন আলী, সদস্য লাইলী বেগম, আফরোজা বেগম ও অপু সাংমা প্রমুখ।

বক্তারা বলেন, দৈনিক মজুরি ভিত্তিতে সরকারি জাহেদা সফির মহিলা কলেজ কর্তৃপক্ষ এই কলেজে পিয়ন ও আয়াসহ মোট ৫৮ জন চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দেন। তাদের কেউ কেউ ২০-২৫ বছর ধরে নামমাত্র মজুরিতে চাকরি করে আসছেন। আজও তাদেরকে রাজস্ব খাতে আত্তীকরণ না করায় তাদের নির্দিষ্ট কোন বেতন স্কেলও নেই। ফলে পরিবার-পরিজন নিয়ে তাদেরকে খুবই মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।

বক্তারা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে অবিলম্বে তাদের পাঁচ দফা দাবি পূরণের অনুরোধ জানান। দফাগুলো হলো- সারাদেশের সরকারি কলেজগুলোতে অস্থায়ী নিয়োগপ্রাপ্ত কর্মচারীদেরকে নিয়োগের তারিখ হতে চাকরি সরকারিকরণ করতে হবে। চাকরি সরকারি হওয়ার পূর্ব পর্যন্ত সব-পদের বেতন-ভাতাদি সরকারি স্কেল অনুযায়ী দেওয়ার ব্যবস্থা করতে হবে। চলমান কর্মচারীর চাকরি সরকারি না হওয়া পর্যন্ত নতুন নিয়োগ বন্ধ রাখতে হবে। নতুন পদ সৃষ্টি করে তাদেরকে স্ব-স্ব পদে নিয়োগ দিতে হবে এবং কর্মরতদের নিয়োগের ক্ষেত্রে বয়সের কোন উর্ধ্বসীমা করা যাবে না।

35 Views
sarkar furniture Ad
Green House Ad