দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর, সংবাদ সম্মেলনে প্রতিবাদ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী ফজলে রাব্বি জুয়েল। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করার প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করা হয়েছে।

১৫ অক্টোবর দুপুরে উপজেলার পাররামরামপুর ইউনিয়নের তারাটিয়া বাজারে আওয়ামী লীগের আয়োজনে সংবাদ সম্মেলন ও ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী ফজলে রাব্বি জুয়েল জানান, ১৪ অক্টোবর রাতে নির্বাচনী প্রচারণা চালানোর সময় বাঁশতলী বাজারে নৌকা সমর্থকদের উপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী ঘোড়া প্রতীকের সমর্থকরা হামলা করে।

পরে তারাটিয়ায় আল-লেমন মো. আসাদুজ্জামান লেমনের ঘোড়া প্রতীক কার্যালয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছবি ভাংচুর করে নৌকা সমর্থকদের উপর দোষ চাপিয়ে দেয়। এ ঘটনায় ১৪ অক্টোবর রাতে মো. সাজু মিয়া বাদী হয়ে দেওয়ানগঞ্জ মডেল থানায় অভিযোগ দায়ের করলে বাংলা মিয়াকে (৪২) গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়।

সংবাদ সম্মেলনে বিভিন্ন সংবাদপত্র ও টিভি চ্যানেলের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের পূর্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা যুবলীগ নেতা রিপনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করার তীব্র প্রতিবাদ করেন ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম. এম. ময়নুল ইসলাম জানান, হামলার ঘটনায় বাংলা মিয়াকে আটক করে ১৫ অক্টোবর আদালতে সোপর্দ করা হয়েছে।