রোনালদোকে ছাড়িয়ে নতুন রেকর্ডে নেইমার, সামনে শুধু পেলে

বাংলারচিঠিডটকম ডেস্ক : ব্রাজিলের জার্সিটা গায়ে চড়ালে যেন গ্রহের এক ফুটবলার হয়ে যান নেইমার। দেশের হয়ে মাঠে বরাবরই উজ্জ্বল পিএসজি সুপারস্টার। ১৪ অক্টোবর আরও একবার স্বরূপে দেখা গেল বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারকে।

নেইমারের দুর্দান্ত এক হ্যাটট্রিকে ভর করেই বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েছে সেলেসাওরা। দলকে জেতানোর পাশাপাশি নেইমারও নাম লিখিয়েছেন নতুন এক রেকর্ডে।

দলকে জয় এনে দেওয়ার পথে দেশের ইতিহাসে সর্বোচ্চ গোলের তালিকায় দ্বিতীয় স্থানে উঠেছেন নেইমার, ১০৩ ম্যাচে তার মোট গোল এখন ৬৪টি। বুধবার তিনি পেছনে ফেলেছেন ‘দ্য ফেনোমেনন’খ্যাত ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোকে। ৯৮ ম্যাচে ব্রাজিলের হয়ে রোনালদো গোল করেন ৬২টি।

২৮ বছর বয়সী নেইমারের সামনে এখন শুধুই একজন, ব্রাজিলের সর্বকালের সেরা ফুটবলার পেলে। দেশের হয়ে ৯২ ম্যাচে ৭৭ গোল এই কিংবদন্তির। তাকে পেছনে ফেলতে নেইমারকে করতে হবে আর ১৪ গোল।

ব্রাজিলের কিংবদন্তি গোলরক্ষক তাফারেল বিশ্বাস করেন, এই নেইমার একজন সত্যিকারের সুপারস্টার। তার হাত ধরেই ব্রাজিল ষষ্ঠ বিশ্বকাপ জিততে পারবে বলে আশা তাফারেলের।

৫৪ বছর বয়সী সাবেক এই ফুটবল তারকার একটা আক্ষেপও রয়েছে নেইমারকে নিয়ে। তিনি মনে করেন, যদি পিএসজি সর্বশেষ চ্যাম্পিয়ন লিগটা জিততে পারতো, তবে ফিফার ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডটা নেইমারের হাতেই উঠতো।

15 Views
sarkar furniture Ad
Green House Ad