সরিষাবাড়ীতে যৌতুক মামলায় শ্বশুর গ্রেপ্তার

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় ছেলের বউয়ের যৌতুকের মামলায় শ্বশুরকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। ১০ অক্টোবর রাতে উপজেলার মহাদান ইউনিয়নের শিবপুর গ্রামে নিজ বাড়ি থেকে আফসার আলীকে গ্রেপ্তার করা হয়। ১১ অক্টোবর দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

জানা যায়, উপজেলার শিবপুর গ্রামের আফছার আলীর ছেলে রাকিবুল ইসলাম ও হিরণ্য বাড়ি গ্রামের খোকন মিয়ার মেয়ে খুশি বেগমের সাথে প্রেমের সর্ম্পক গড়ে উঠে। এ সর্ম্পক রাকিবুলের পরিবার মেনে না নেয়ায় তারা পালিয়ে গিয়ে ২০১৬ সালে ১৬ ডিসেম্বর গাজিপুর গিয়ে বিয়ে করেন। কিন্তু এ বিয়ে মেনে নেয়নি রাকিবুলের পরিবারের লোকজন। দীর্ঘ ৪ বছর বিয়ের বয়স অতিবাহিত হলেও স্বামীর বাড়িতে যেতে পারেনি খুশি বেগম। দুই পরিবারকে ডেকে আপস মিমাংসা করার উদ্যোগ নেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান জুয়েল। সেটিও ভেস্তে যায়।

এরপর খুশির বাবা খোকা ফকিরকে বলে তার মেয়েকে গৃহবধূ হিসেবে মেনে নেয়ার শর্তে ১০ লাখ টাকা যৌতুক হিসাবে দিতে হবে। এতে মেয়ের বাবা আপত্তি জানালে সেনা সদস্য রাকিবুলের বাবা আফছার বলেন আমার ছেলে সরকারি সেনা সদস্য এ টাকা না দিলে আমার ছেলেকে অন্যত্র বিয়ে করাবো। এনিয়ে খুশির সাথে তার স্বামী ও শ্বশুরের মধ্যে বনিবনা হচ্ছিল না। এক পর্যায়ে খুশিকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়। এ পর চলতি বছরের আগস্টে খুশি বেগম নিজেই বাদী হয়ে স্বামী ও শ্বশুরকে আসামী করে জামালপুর নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা করেন।

Views 74 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad