সরিষাবাড়ীতে জমি নিয়ে বিরোধ, সংঘর্ষে মা-ছেলেসহ আহত ৮

হাসপাতালে চিকিৎসারত সংঘর্ষে আহত জাহিদুল ইসলাম ও তার মা জাহানারা বেওয়া। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের নারী-পুরুষসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। ৭ অক্টোবর সকালে উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর দাশেরবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে গুরুতর আহত জাহিদুল ইসলাম (১৮) ও তার মা জাহানারা বেগম (৪৫), সোহাগ মিয়া (১৮), জহুরুল ইসলাম (৩০), সিরাজুল হক (৪৫) ও মিলন মিয়াকে (২৮) উপজেলা হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।

আহত ও স্থানীয় সূত্রে জানা যায়, বসতবাড়ি ও ফসলি জমিসহ সাড়ে ৩ বিঘা ওয়ারিশের জমি নিয়ে চরদাশের বাড়ি গ্রামের মৃত শহিদ মিয়ার ছেলে জাহিদুল ইসলামের সাথে তার চাচাত ভাই জহুরুল ইসলাম ও সোহাগের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ ওয়ারিশের জমি ভাগাভাগি না করে গোপনে দাদি সুন্দরি বেওয়ার কাছ থেকে দলিল করে নেয় জহুরুল ইসলাম ও তার ভাই সোহাগ মিয়া। জমি দলিল করে নেয়ার পর থেকে জাহিদুল ও তার মাকে বসতবাড়ি ছেড়ে দেওয়ার জন্য চাপ সৃষ্টিসহ নানাভাবে অত্যাচার করে আসছে। ৭ অক্টোবর সকালে জাহিদুলের খড়ের স্তুপ ও বসত ঘরের সামনে গরুর গবর ছড়িয়ে ছিটিয়ে রাখে জহুরুলের সমর্থকরা। এতে জাহিদুল ও তার মা বাধা দিলে তাদের উপর চড়াও হয় জহুরুলের সমর্থকরা। কথা কাটাকাটির একপর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধলে উভয় সমর্থকরা লাঠিসোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মোহাম্মদ ফজলুল করীম এ প্রতিবেদককে জানান, মারামারি ঘটনায় কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Views 72 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad