প্রধানমন্ত্রীকে জড়িয়ে আপত্তিকর স্ট্যাটাস, এক যুবক গ্রেপ্তার শ্রীপুর থেকে

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে আটক যুবক আরিফুল ইসলাম মাসুম। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদেক
বাংলারচিঠিডটকম

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানাতে গিয়ে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে আরিফুল ইসলাম মাসুম (১৯) নামের এক যুবককে আটক করেছে সদর থানা পুলিশ। ৬ অক্টোবর গভীর রাতে তাকে আটক করা হয়। ৭ অক্টোবর সন্ধ্যায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সারাদেশে কয়েকটি আলোচিত ধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে জামালপুর সদরের শ্রীপুর ইউনিয়নের পলাশকুড়া গ্রামের ইউছুফ আলীর ছেলে আরিফুল ইসলাম মাসুম ফেসবুকে তার নিজের আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে আপত্তিকর স্ট্যাটাস পোস্ট দেয়। তার ওই পোস্টটি স্থানীয়দের নজরে এলে তাকে গ্রেপ্তারের দাবি জানিয়ে ফেসবুকে পাল্টা স্ট্যাটাস দেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী। অনেকেই সদর থানায় ফোন করে তাকে দ্রুত গ্রেপ্তার করার দাবি জানান। একপর্যায়ে সদর থানার ওসির নেতৃত্বে পুলিশের একটি দল ৬ অক্টোবর দিবাগত রাত আড়াইটার দিকে পলাশকুড়া গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে আরিফুল ইসলাম মাসুমকে আটক করতে সক্ষম হয়।

৭ অক্টোবর সন্ধ্যায় সদর উপজেলার শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুল হক ফনি বাদী হয়ে আটক আরিফুল ইসলাম মাসুমকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান এ প্রতিবেদককে বলেন, প্রধানমন্ত্রীকে জড়িয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে আটক আরিফুল ইসলাম মাসুমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জামালপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

Views 172 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad