ইসলামপুরে মানবিক সহায়তা প্রকল্পের অবহিতকরণ সভা

অবহিতকরণ সভা । ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর সুরক্ষা, মর্যাদা ও সহনশীলতা বিনির্মাণে মানবিক সহায়তা প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা ৫ অক্টোবর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম। এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, ব্র্যাকের হিউম্যানিটরিয়ান কর্মসূচি প্রধান ইমামুল আজম শাহী, জেলা সমন্বয়ক মুনীর হুসাইন খান ও ব্র্যাক হিউম্যানিটরিয়ান কর্মসূচির মাঠ সমন্বয়কারী জিএস মইনুল ইসলাম।

সভায় ইসলামপুর উপজেলার সকল জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্বাস্থ্য কর্মকর্তা, গণমাধ্যমকর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশ নেন।

বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর সুরক্ষা, মর্যাদা ও সহনশীলতা বিনির্মাণে মানবিক সহায়তা প্রকল্পের আওতায় ইসলামপুর উপজেলার চিনাডুলি ও পাথর্শী ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ি ও কমিউনিটি অবকাঠামো মেরামতের জন্য ২ হাজার ৫৬০ পরিবারকে কাজের বিনিময়ে নগদ অর্থ দেওয়া হবে।

জীবিকা পুনর্বাসনের জন্য নারী প্রধান ও প্রতিবন্ধী সদস্যভুক্ত ৫০৪ পরিবারকে ব্যবসা/উপার্জন পরিকল্পনাসহ বিনাশর্তে পরিবার প্রতি নগদ অর্থ দেওয়া হবে।

এছাড়াও পরিবার পর্যায়ে পুষ্টি উন্নয়নের লক্ষ্যে ২ হাজার ৫৬০ পরিবারকে কৃষি উপকরণ, বীজ, সার ও ক্ষুদ্র কৃষি সরঞ্জামাদি ক্রয়ের জন্য অর্থ দেওয়া হবে।

বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর সুরক্ষা, মর্যাদা ও সহনশীলতা বিনির্মাণে মানবিক সহায়তা প্রকল্প ব্র্যাকের সহায়তায় বাস্তবায়ন হবে।

বাংলারচিঠিডটকমে আরও পড়ুন :

Views 52 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad