সাংগঠনিক কার্যক্রম আরও গতিশীল করতে ৮ বিভাগে টিম গঠন আওয়ামী লীগের

বাংলারচিঠিডটকম ডেস্ক : সারাদেশে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে ৮টি সাংগঠনিক বিভাগের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যদের সমন্বয়ে টিম গঠন করা হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে ৩ অক্টোবর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় এই সমন্বয় কমিটি গঠন করা হয়। স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সংসদ ভবনস্থ নিজ বাস ভবনে আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার মাধ্যমে বাংলাদেশের মানুষকে উন্নত জীবন দিতে চেয়েছিলেন সেলক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে সেই লক্ষ্য অর্জনে বিরামহীন ভাবে কাজ করে যাচ্ছে সরকার।

৮ টি সাংগঠনিক বিভাগের জন্য গঠিত টিমে রয়েছে:

রংপুর বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

এছাড়াও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন এমপি ও শাজাহান খান এমপি, কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য হোসনে আরা লূৎফা ডালিয়া ও সফুরা বেগম রুমি এই বিভাগের সদস্য হিসাবে দায়িত্ব পালন করবেন।

রাজশাহী বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

এছাড়াও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহামান, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক চিকিৎসক রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, মেরিন জাহান ও বেগম আখতার জাহান সদস্য হিসাবে দায়িত্ব পালন করবেন।

খুলনা বিভাগে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক।

এছাড়াও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ ও পিযুষ কান্তি ভট্টাচার্য্য, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা ও আইনজীবী গ্লোরিয়া সরকার ঝর্ণা সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

বরিশাল বিভাগে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক আইনজীবী আফজাল হোসেন।

এছাড়াও কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ ও আ খ ম জাহাঙ্গীর হোসাইন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কেন্দ্রীয় কমিটির সদস্য গোলাম কবীর রব্বানী চিনু ও আনিসুর রহমান সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

ঢাকা বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী চিকিৎসক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

এছাড়াও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, লে কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান ও আইনজীবী আব্দুল মান্নান খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুর নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য চিকিৎসক মোস্তফা জালাল মহিউদ্দিন, কামরুল ইসলাম, এবিএম রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু, সানজিদা খানম, সাহাবুদ্দিন ফারাজী ও মোহাম্মদ সাঈদ খোকন সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

ময়মনসিংহ বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এবং শিক্ষামন্ত্রী চিকিৎসক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুলী নাদেল।

এছাড়াও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

সিলেট বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক।

এছাড়াও সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও নুরুল ইসলাম নাহিদ, কেন্দ্রীয় কমিটির সদস্য চিকিৎসক মুশফিক হোসেন চৌধুরী ও উপদপ্তর সম্পাদক সায়েম খান সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

চট্টগ্রাম বিভাগে টিম সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

এছাড়াও সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, প্রকৌশলী মোশারফ হোসেন, আব্দুল মতিন খসরু, কেন্দ্রীয় কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ, উপপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম আমিন ও কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

Views 44 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad