সারাদেশে নারী-শিশু ধর্ষণের প্রতিবাদে সমাবেশ জামালপুরে

সারাদেশে নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে জামালপুর শহরের বকুলতলা মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি। মাহমুদুল হাসান মুক্তা

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

সারাদেশে লাগাতার নারী ও শিশু ধর্ষণের ঘটনায় মুখে কালোকাপড় বেঁধে প্রতিবাদ জানিয়েছে হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কসহ জামালপুরের কয়েকটি সংগঠন। ১ অক্টোবর সকালে জামালপুর শহরের বকুলতলা মোড়ে এ প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়।

হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক জামালপুর জেলা শাখা, সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা শাখা ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে আয়োজিত এই কর্মসূচিতে অংশগ্রহণকারীরা সবাই মুখে কালোকাপড় বেঁধে সারাদেশে নারী ও শিশু ধর্ষণ, হত্যা ও নির্যাতনের ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক ও সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা দুপ্রকের সহ-সভাপতি শামীমা খান, জেলা মহিলা পরিষদের সহ-সভাপতি আয়শা পারভীন, জেলা ব্র্যাক সমন্বয়কারী মনির হোসেন, সংগ্রামী নারী জয়িতা কল্পনা বেগম, সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা কমিটির সহ-সভাপতি আশরাফুজ্জামান স্বাধীন ও মহিলা বিষয়ক সম্পাদক দিলশাদ শর্মী, হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের সদস্য সচিব সাব্বির হোসেন রিয়াদ, শিশু প্রতিনিধি রাকিব, সংস্কৃতিকর্মী এম আর আই রাসেল প্রমুখ।

বক্তারা বলেন, সারাদেশে আর কত মা-বোনরা ধর্ষিত হলে এসব বন্ধ হবে, তা আমাদের জানা নেই। ধর্ষণ-নির্যাতনকারীরা যেই হোক তারা সমাজের শত্রু। তাদের সাথে কোন প্রকার আপস করা চলবে না। ধর্ষণকারীদের বিরুদ্ধে আরো কঠিন আইন প্রয়োগ করে তাদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান বক্তারা।