রেলওয়ে ওভার পাস প্রকল্প : রাস্তা সংস্কার ও ক্ষতিপূরণের টাকা পরিশোধের দাবি

জামালপুর রেলওয়ে ওভারপাস প্রকল্প এলাকায় জমি অধিগ্রহণের টাকা ও ব্যবসায়ী প্রতিষ্ঠানের ক্ষতিপূরণের টাকা পরিশোধ এবং রাস্তা সংস্কারের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরে রেলওয়ে ওভারপাস নির্মাণ প্রকল্প এলাকার জমির মালিকদের জমি অধিগ্রহণের টাকা ও ব্যবসায়ীদের ন্যায্য ক্ষতিপূরণের টাকা পরিশোধের দাবিসহ যাতায়াতের অনুপযুক্ত প্রধান সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছেন জমির মালিক ও ব্যবসায়ীরা। শহরের প্রধান সড়কের স্টেশন রোডে প্রকল্প এলাকায় সম্মিলিত ব্যবসায়ী জনতা ঐক্য পরিষদ ২৭ সেপ্টেম্বর সকালে এ মানববন্ধনের আয়োজন করে।

ঘন্টাব্যাপী স্থায়ী সম্মিলিত ব্যবসায়ী জনতা ঐক্য পরিষদের আহ্বায়ক প্রকৌশলী নূর মোহাম্মদ সাদীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন যুগ্মআহ্বায়ক ব্যবসায়ী মো. মতিউর রহমান, জাকির হোসেন খান, তাবাব চৌধুরী, জাহিদুর রহমান মানিক, দেবব্রত নাগ মধু, রমজান আলী রনজু, শহীদ বক্স ও সোহেল আরমান প্রমুখ।

মানববন্ধনে জমির মালিক ও ব্যবসায়ীরা বলেন, শহরের রেলগেট এলাকায় প্রায় ৫৩ কোটি টাকা ব্যয়ে রেলওয়ে ওভার পাস নির্মাণ প্রকল্পের কাজের দীর্ঘসূত্রিতার কারণে প্রধান সড়কের স্টেশন রোডের দুই পাশের রাস্তা ও ফুটপাত লণ্ডভণ্ড অবস্থায় রয়েছে। প্রকল্পের মাটি খোঁড়াখুঁড়ির কারণে খানাখন্দ ও হাটুপানির জলাবদ্ধতায় প্রধান সড়কে যানবাহন চলাচল ও পথচারীদের যাতায়াতের চরম দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

ব্যবসায়ীরা আরও বলেন, প্রকল্পের শর্ত অনুযায়ী জনস্বার্থে সংশ্লিষ্ট ঠিকাদার প্রকল্প এলাকার পাশ দিয়ে ভালোভাবে অস্থায়ী রাস্তা নির্মাণ করে দেওয়ার কথা থাকলেও তা করা হয়নি। কোথাও অস্থায়ী রাস্তা করে দেওয়া হয়েছে। কোথাও করা হয়নি। ফলে এই রাস্তায় যাতায়াত করতে চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে প্রতিনিয়ত। মাঝে মধ্যেই ইজিবাইক ও মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহনের যাত্রীরা দুর্ঘটনার শিকার হচ্ছেন। বৃষ্টি হলে পায়ে হেটেও যাতায়াত করা যায় না। এসব কারণে সড়কের দুই পাশের ব্যবসায়ীরা ব্যবসা না করতে পেরে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। অবিলম্বে এই প্রকল্প এলাকার জমির মালিকদের জমি অধিগ্রহণের সমুদয় টাকা ও ব্যবসায়ীদের ক্ষতিপূরণের টাকা দ্রুত পরিশোধ করাসহ প্রধান সড়ক সংস্কার ও মেরামত করে যাতায়াতের উপযোগী করে দেওয়ার দাবি জানান ব্যবসায়ীরা।

Views 64 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad