শেখ হাসিনার জন্মদিনে টেলিভিশনে প্রদর্শিত হবে ‘হাসিনা: এ ডটার্স টেল’

বাংলারচিঠিডটকম ডেস্ক : পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকান্ডের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন যে পরীক্ষা ও দুর্দশার মধ্য দিয়ে গেছেন তার উপর নির্মিত তথ্যচিত্র ‘হাসিনা: এ ডটার্স টেল’ তাঁর জন্মদিনে ২৮ সেপ্টেম্বর পুনরায় প্রদর্শনের জন্য এবার টেলিভিশনে সম্প্রচারিত হতে যাচ্ছে।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২৬ সেপ্টেম্বর বলা হয়, এর আগে সিনেমা হলে প্রদর্শনীর মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা ও সমালোচনামূলক প্রশংসা পায় তথ্যচিত্রটি। শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ টেলিভিশনসহ বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে সম্প্রচারের মাধ্যমে পুনরায় প্রদর্শিত হবে এই তথ্যচিত্র।

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) বিকেল ৩ টায়, একুশে টিভি দুপুর ১২ টা ৫ মিনিটে, একাত্তর টিভি ও চ্যানেল আই, গাজী টেলিভিশন বিকেল ৩ টায়, ডিবিসি বিকেল ৪ টায়, সময় টিভি ৫ টায়, দেশ টিভি সাড়ে ৫ টায়, বাংলা টিভি সাড়ে ৮ টায়, বিজয় টিভি সাড়ে ৯ টায় এবং মাছরাঙা টেলিভিশন রাত ১১ টায় সম্প্রচারিত হবে বলে এতে জানানো হয়।

‘হাসিনা: এ ডটারস টেল’ প্রিমিয়ার হয়েছিল ১৫ নভেম্বর স্টার সিনেমাপ্লেক্সে। তথ্যচিত্রটির প্রিমিয়ার সিনেপ্লেক্সে হওয়ার পর ব্লকবাস্টার সিনেমা, মধুমিতা সিনেমা হল এবং সিলভার স্ক্রিন হলে টানা দুই সপ্তাহ বক্স অফিস ধরে রাখে। ব্যাপক জনপ্রিয় হওয়ায় তথ্যচিত্রটি দেশের ৩৫টি হলে প্রদর্শিত হয়।

বঙ্গবন্ধুর দৌহিত্র সিআরআইয়ের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ প্রযোজিত, অ্যাপল বক্স ফিল্মস্ এর পিপলু খান পরিচালিত তথ্যচিত্রটির সংগীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র।

চার বারের প্রধানমন্ত্রী হিসেবে জীবনের চূড়ান্ত অবস্থানে আসা শেখ হাসিনা পিতা এবং তার পরিবারের ১৬ সদস্যের হত্যাকান্ডের পর স্বাধীনতা পরবর্তী এক অন্ধকার সময়ে সাগর সমান বিপদ মোকাবেলা করে সামনে অগ্রসর হয়েছেন।

ছবির পরিবেশক গাউসুল আজম শাওন বলেন, এই তথ্যচিত্রটি দেশবাসীকে আকৃষ্ট করেছে এবং তারা টেলিভিশনে এর প্রদর্শনীর অনুরোধ জানিয়েছে।

এই তথ্যচিত্রটিতে শেখ হাসিনার জীবনের সকল দিক উঠে এসেছে- তাঁর রান্নাঘর থেকে শুরু করে দেশের প্রধানমন্ত্রী হিসেবে তার ব্যক্তিগত, পারিবারিক এবং রাজনৈতিক জীবনের সংগ্রাম সবই রয়েছে এতে।

এতে তাঁর ছোট বোন শেখ রেহানার জীবযাত্রাও বর্ণনা করা হয়েছে। তথ্যচিত্রটির লক্ষ্য ছিল রিয়েল লাইফ স্টোরিকে পর্দায় নিয়ে আসা-বলেন পরিচালক পিপলু খান।

51 Views
sarkar furniture Ad
Green House Ad