ভিক্ষা করার অপরাধে সৌদি আরবে ৪৫০ ভারতীয় আটক

বাংলারচিঠিডটকম ডেস্ক : সৌদি আরবে ভিক্ষাবৃত্তির অপরাধে ৪৫০ জন ভারতীয়কে আটক করা হয়েছে। করোনাভাইরাস মহামারির কারণে চাকরি হারিয়ে এসব ব্যক্তি ভিক্ষায় নামতে বাধ্য হয়েছেন বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

টাইমস অব ইন্ডিয়ার এক অনলাইন প্রতিবেদনে বলা হয়েছে, আটক হওয়া ওই ব্যক্তিরা তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, কাশ্মীর, বিহার, দিল্লি, রাজস্থান, কর্নাটক, হরিয়ানা, পাঞ্জাব ও মহারাষ্ট্রের বাসিন্দা। কিন্তু তাদের ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর তারা ভিক্ষায় নামতে বাধ্য হন।

ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে, পুলিশ ওই ব্যক্তিদের চিহ্নিত করছে। তাদের একমাত্র অপরাধ হচ্ছে ভিক্ষা করা। আটকের পর ওই ব্যক্তিদের জেদ্দার শুমাইসি বন্দিশিবিরে নিয়ে যাওয়া হয়েছে।

বন্দিশিবিরে নিয়ে যাওয়া ভারতীয়দের মধ্যে ৩৯ জন উত্তরপ্রদেশ, ১০ জন বিহার, পাঁচজন তেলেঙ্গানা, চারজন করে মহারাষ্ট্র, জম্মু ও কাশ্মীরের এবং কর্নাটকের ও অন্ধ্রপ্রদেশের একজন করে।

কয়েকজন কর্মী বলেন, আমরা অসহায় হয়ে পড়েছিলাম। তবে কোনও অপরাধ করিনি। আমরা ভিক্ষা করতে বাধ্য হয়েছিলাম। কারণ আমাদের চাকরি ছিল না। এখন আমরা বন্দিশিবিরে হতাশায় আছি।

অন্যরা বলেন, তারা চার মাস ধরে মানবেতর জীবনযাপন করছিলেন। পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও শ্রীলঙ্কার কর্মীদের তাদের নিজ নিজ দেশের কর্তৃপক্ষ দেশে ফিরিয়ে নিয়েছে। কিন্তু আমরা এখানে আটকা পড়ে আছি।

Views 22 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad