সানন্দবাড়ীতে ব্রহ্মপুত্রের ভাঙ্গন পরিদর্শন করলেন পাউবো’র নির্বাহী প্রকৌশলী

সানন্দবাড়ীতে নদীভাঙন পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আবু সাঈদ। ছবি : বাংলারচিঠিডটকম

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী (দেওয়ানগঞ্জ) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নে সানন্দবাড়ী পশ্চিম এলাকা ব্রহ্মপুত্র নদের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু সাঈদ। ৫ সেপ্টেম্বর বেলা ২টার দিকে নৌকা যোগে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনের সময় তার সফরসঙ্গী ছিলেন চর আমখাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান আকন্দ, পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী আফিজুর রহমান, সানন্দবাড়ি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সিরাজগঞ্জের সরকারি কলেজের অধ্যাপক ড. জহুরুল ইসলাম, সানন্দবাড়ী ডিগ্রি কলেজের ইংরেজি প্রভাষক আব্দুল কাদের, পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান, সানন্দবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন, কবি আজিজুর রহমান, যুবলীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সানন্দবাড়ী হাট ইজারাদার শিক্ষক রেজাউল করিম লাভলু, হাতীভাঙ্গা কলেজের শিক্ষক আজিজ মৃধা, সানন্দবাড়ী বণিক সমিতির সাধারণ সম্পাদক ও থানা যুবদলের যুগ্ম-আহ্বায়ক মো. বশরত আলী, চর আমখাওয়া ইউনিয়নের সদস্য সিরাজুল ইসলাম, হাফেজ উদ্দিন, আব্দুল মান্নান, আমিনুল ইসলাম ও শাহার আলি, সাংবাদিক বোরহান উদ্দিন ও মোস্তাইন বিল্লাহ।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসার খবর পেয়ে ভাঙ্গন কবলিত এলাকার হাজার হাজার লোকজন প্রখর রোদে সকাল থেকে বিকেল পর্যন্ত নদীর তীরে অপেক্ষা করতে থাকে।

ভাঙ্গন কবলিত এলাকার নৌকাযোগে পরিদর্শন শেষে জনগণের উদ্দেশ্যে কান্না জড়িত কন্ঠে বক্তব্য রাখেন চরআমখাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান আখন্দ। তিনি বলেন, আমার এলাকার নদী ভাঙ্গা গরিব অসহায় দরিদ্র মানুষগুলো রাস্তায় বাড়িঘর তৈরি করে রাত্রি যাপন করছে। এমন পরিণতির আর যেন কোন পরিবারের ভোগ করতে না হয় এ বিষয়ে তিনি স্থায়ী বাঁধ নির্মাণের ব্যবস্থা করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।

সানন্দবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাবেক চেয়ারম্যান শেখ নাজিম উদ্দিন বলেন, হাজার হাজার পরিবার নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ায় তারা রাস্তায় দিন কাটাচ্ছে। এমন পরিণতির যেমন অন্য কোন পরিবারকে ভোগ করতে না হয় এ বিষয়ে তিনি স্থায়ী ও টেকসই বাঁধ নির্মাণের জন্য উদাত্ত আহ্বান জানান।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রধান অতিথি আবু সায়ীদ বলেন, ভাঙ্গন কবলিত এলাকার মানুষগুলো খুবই হতাশার মধ্যে রয়েছে, আমার আপ্রাণ চেষ্টা ও সংসদ সদস্য মহোদয়ের সহযোগিতায় টেকসই একটি বাঁধ নির্মাণ করার ব্যবস্থা গ্রহণ করা হবে।

Views 88 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad