জামালপুর উন্নয়ন সংঘের উদ্যোগে সারা জেলায় পুষ্টি সমাবেশ

দেওয়ানগঞ্জে পুষ্টি সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক ইশরাত জাহান। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

সরকার ঘোষিত পুষ্টি মাস উপলক্ষে জামালপুরে উন্নয়ন সংঘের উদ্যোগে সারা জেলায় অনুষ্ঠিত হয় পুষ্টি সমাবেশে। ৩১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত সমাবেশের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক ইশরাত জাহান।

দেওয়ানগঞ্জ উপজেলার চুকাইবাড়ি ইউনিয়নের দক্ষিণ বালুগ্রামে অনুষ্ঠিত পুষ্টি সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদের সদস্য সহিজল হক। এতে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন দেওয়ানগঞ্জ হাসপাতালের রোগ নিয়ন্ত্রণ বিভাগের চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক মো. আশরাফুল ইসলাম, স্বাস্থ্য পরিদর্শক চায়না রানী দাস, উন্নয়ন সংঘের উপজেলা ব্যবস্থাপক শাহানা বেগম প্রমুখ। সমাবেশে ২০ জন দুগ্ধদানকারী মা উপস্থিত ছিলেন।

ইউনিসেফ এর সহায়তায় মা, নবজাতক ও কিশোর, কিশোরী স্বাস্থ্যসহ, যৌন প্রজনন স্বাস্থ্য ও অধিকার উন্নয়নের জন্যে কমিউনিটি ভিত্তিক কার্যক্রমের আওতায় জেলার ৬৮টিইউনিয়নে সমাবেশগুলো অনুষ্ঠিত হয়। উন্নয়ন সংঘের উদ্যোগে এবং স্থানীয় স্বাস্থ্য বিভাগের আয়োজনে মা সমাবেশে মোট ১ হাজার ৩৬০ জন দুগ্ধদানকারী অংশ নেন।

সমাবেশগুলোতে মা ও শিশুদের পুষ্টি ও বাড়তি খাবার, মায়ের বুকের দুধের গুরুত্ব, হাত দোয়া অভ্যাস গড়ে তোলা, করোনা সংক্রমণ বিস্তার রোধে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করা হয়।

Views 105 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad