বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৬০ হাজার

বাংলারচিঠিডটকম ডেস্ক : বিশ্বব্যাপী মহামারি ভাইরাসে মৃতের সংখ্যা ২ সেপ্টেম্বর ৮ লাখ ৬০ হাজার ছাড়িয়ে গেছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসএসই) এ তথ্য জানায়। খবর সিনহুয়ার।

সিএসএসই’র উপাত্ত অনুযায়ী, স্থানীয় সময় সন্ধ্যা ৬:২৮টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় ২২২৮টা) আক্রান্তের সংখ্যা বেড়ে ২ কোটি ৫৮ লাখ ৬৫ হাজার ২০৫ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ৮ লাখ ৬০ হাজার ৮৫৭ জনে দাঁড়িয়েছে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৬১ লাখ ১০ হাজার ৫৩৫ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৮৫ হাজার ৬৪৪ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা বিশ্বব্যাপী মোট মৃতের সংখ্যার এক পঞ্চমাংশেরও বেশি।

এদিক থেকে যুক্তরাষ্ট্রের পরের অবস্থানে থাকা ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৩৯ লাখ ৫০ হাজার ৯৩১ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ২৩ হাজার ৭৮০ জনে দাঁড়িয়েছে।

বিশ্বে কোভিড-১৯-এ তৃতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৭ লাখ ৬৯ হাজার ৫২৩ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে ৬৬ হাজার ৩৩৩ জনে দাঁড়িয়েছে।

বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে যাওয়া অন্য দেশগুলোর মধ্যে রয়েছে মেক্সিকো, ব্রিটেন, ইতালি ও ফ্রান্স।

Views 32 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad