‘স্যোশাল এন্ড নিউ মিডিয়া উইং’ গঠনের সিদ্ধান্ত নিয়েছে তথ্য মন্ত্রণালয়

বাংলারচিঠিডটকম ডেস্ক : তথ্য মন্ত্রণালয় ‘স্যোশাল এন্ড নিউ মিডিয়া উইং’ নামে নতুন একটি উইং গঠনের সিদ্ধান্ত নিয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) সাথে সম্প্রসারণশীল গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্যে সামঞ্জস্যপূর্ণ ব্যবস্থাপনা গড়ে তোলার লক্ষ্যে নতুন এই উইং গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

৩১ আগস্ট বিকেলে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মাসিক সমন্বয় সভায় আলোচনার পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ‘স্যোশাল এন্ড নিউ মিডিয়া উইং’ গঠনের সিদ্ধান্ত ঘোষণা করেন ।

তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান, তথ্যসচিব কামরুন নাহার এবং মন্ত্রণালয়ের দপ্তর প্রধান ও কর্মকর্তাবৃন্দ এ সমন্বয় সভায় উপস্থিত ছিলেন।

এছাড়া, এ সভায়, ক্যাবল অপারেটরদের অবৈধ চ্যানেল প্রদর্শনের বিরুদ্ধে এবং নির্ধারিত সময়ে নবায়ন না করাতে লাইসেন্স বাতিলকৃত ক্যাবল অপারেটরদের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন নিশ্চিত করতে মোবাইল কোর্ট পরিচালনার বিষয়ে ঐক্যমত পোষণ করা হয়।

প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ,জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদার,বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. জাফর ওয়াজেদ, বিসিটিআই’র প্রধান নির্বাহী সালমা বেগম, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. আকতার হোসেন, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবীর, ডিএফপি’র মহাপরিচালক স.ম. গোলাম কিবরিয়া, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা সম্পাদক (এমই) মুহম্মদ আনিসুর রহমান, ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিনসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এ সভায় অংশ নেন।

Views 34 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad