মেয়র রোকনের বিরুদ্ধে মামলার তদন্ত শেষে চার্জশিট দাখিল

সরিষাবাড়ী পৌরসভার মেয়র রোকনুজ্জামান রোকন। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে ফেসবুক লাইভে মানহানীকর বক্তব্য দেওয়ার অভিযোগে পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার তদন্ত শেষে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ। গত ৫ আগস্ট তার বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেন যুবলীগ নেতা ছামিউল হক।

মামলা সূত্র জানায়, ৪ আগস্ট রাত ৮টায় মেয়র রোকন তার আইডি থেকে ফেসবুক লাইভে এসে স্থানীয় সংসদ সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসানকে নিয়ে আপত্তিকর নানা বক্তব্য দেন। ঘটনার পরদিন ৫ আগস্ট উপজেলা যুবলীগের সদস্য ছামিউল হক বাদি হয়ে সরিষাবাড়ী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক মো. জোয়াহের হোসেন খান ২০ মিনিট ৩১ সেকে-ের ফেসবুক লাইভের বক্তব্যটির ডাউনলোড কপি সিআইডিতে পাঠান।

সকল পরীক্ষা ও তদন্ত শেষে মামলার চার্জশিট চূড়ান্ত করেন তিনি। অপরাধ প্রমাণিত উল্লেখ করে পরবর্তী বিচার কার্যক্রম পরিচালনার জন্য ২৫ আগস্ট এ চার্জশিট জিআর আমলী আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিমের কাছে পাঠানো হয়েছে।

পৌরসভার মেয়র রুকুনুজ্জামানের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, টেন্ডারবাজি ও নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগে গত ১ মে সকল কাউন্সিলর একযোগে মেয়রকে অনাস্থা দেন। ওইদিন সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সভায় দুর্নীতি ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে তাকে বহিস্কার করা হয়। এরপর থেকে ফেসবুকে বিভিন্ন সময় নানা বিভ্রান্তিকর স্ট্যাটাস দিতে থাকেন।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. ফজলুল করীম এ প্রতিবেদককে জানান, মেয়র রোকনের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার চার্জশিট আদালতে পাঠানো হয়েছে।