কোভিড-১৯ প্রতিরোধে ওয়ার্ল্ড ভিশনের নগদ টাকা ও হাইজিন কিটস বিতরণ

ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের উদ্যোগে দরিদ্রদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

বৈশ্বিক মহামারী করোনা প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এবং কোভিড-১৯ প্রতিরোধের লক্ষ্যে ২৬ আগস্ট জামালপুরে ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের উদ্যোগে নগদ টাকা ও হাইজিন কিটস বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল হোসেন।

জামলপুর পৌরসভাধীন হযরত শাহজামাল (রহ:) উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত বিতরণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ভিশন বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক (ভারপ্রাপ্ত) জর্জ সরকার।

ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের উদ্যোগে দরিদ্রদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নায়েব আলী, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম, রেড ক্রিসেন্ট জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মাসুম রেজা রহিম, উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা, মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, হযরত শাহজালাল (রহ:) উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আছাদুজ্জামান, জামালপুর পৌরসভার প্যানেল মেয়র সায়মা হামজা সিমি প্রমুখ।

ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের উদ্যোগে দরিদ্রদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরসভার ১, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের ১ হাজার পরিবারের মাঝে বালতি, গামলা, সাবান, গুড়া সাবান, স্যানেটারি নেপকিন, মাস্কসহ হাইজিন কিটস এবং লক্ষ্মীরচর ইউনিয়ন ১৫৫টি ক্ষতিগ্রস্ত দরিদ্র পরিবারের মাঝে ৩ হাজার করে বিকশের মাধ্যমে নগদ টাকা বিতরণ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে ৬০ জনের মাঝে বিতরণ করা হলেও কর্মীরা এলাকায় গিয়ে বাকীদের মাঝে বিতরণ করেন।

একইদিন সকালে ওয়ার্ল্ড ভিশনের পক্ষে জামালপুর সিভিল সার্জন প্রণয় কান্তি দাস এর কাছে ২০টি পিপিই, ১ হাজারটি সার্জিকেল মাস্ক, ১০০ হ্যান্ড স্যানিটাইজার ও ৪০০ জোড়া গ্লাভস হস্তান্তর করা হয়। এছাড়া উন্নয়ন সংঘের কর্মীদের জন্যেও মাস্ক ও গ্লাভস প্রদান করা হয়।

ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে জামালপুর সিভিল সার্জনের হাতে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়। ছবি : বাংলারচিঠিডটকম

ওয়ার্ল্ড ভিশনের আঞ্চলিক কর্মসূচি (এপি) এর আওতায় কভিড বিস্তার রোধে টাকা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। একই কর্মসূচির আওতায় ইসলামপুরেও এই কার্যক্রম চলবে জানান আয়োজক সংস্থা।

উল্লেখ্য, এর আগে স্টার্ট ফান্ডের আর্থিক সহযোগিতায় ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন যৌথ উদ্যোগে জেলার মাদারগঞ্জ ও ইসলামপুর উপজেলার ১ হাজার ৭২৩টি পরিবারের মাঝে ৩ হাজার করে শর্তহীন নগদ টাকা ও ১ হাজার ৮০০ টাকা মূল্যের হাইজিন কিটস বিতরণ করা হয়।

Views 140 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad