বিএনপির সাবেক মহাসচিব সালাম তালুকদারের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত

আব্দুস সালাম তালুকদারের কবরে সর্বস্তরের শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে দোয়ায় অংশ নেন জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম ও দলীয় নেতাকর্মীরা। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাবেক মহাসচিব এবং সাবেক স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। ২০ আগস্ট সকালে যথাযোগ্য মর্যাদায় উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠগুলো বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে মৃত্যুবার্ষিকী পালন করেন। এসব কর্মসূচীর মধ্যে ছিল উপজেলা বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোকর‌্যালি, মুলবাড়ি গ্রামস্থ মরহুমের কবরে ফাতেহা পাঠ, সর্বস্তরের শ্রদ্ধাঞ্জলি অর্পণ, সংক্ষিপ্ত স্মরণসভা ও কাঙালিভোজের আয়োজন করা হয়।

উপজেলা বিএনপির সভাপতি আজিম উদ্দিন আহমদের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রয়াত আব্দুস সালাম তালুকদারের ভাতিজা জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল, উপজেলা যুবদলের আহ্বায়ক ও পৌরসভার সাবেক মেয়র এ কে এম ফয়জুল কবীর তালুকদার শাহীন, যুগ্মআহ্বায়ক শহিদুল্লাহ শহিদ ভিপি, রহুল আমিন সেলিম, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি হাফিজুর রহমান মিলন, পৌর ছাত্রদলের সাবেক সভাপতি সোহেল রানাসহ ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

জানা যায়, ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার ১৯৩৬ সালের ৪ নভেম্বর জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলায় মুলবাড়ী গ্রামে সম্ভ্রান্ত মুসলিম (তালুকদার) পরিবারে জন্মগ্রহণ করেন। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাত ধরে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার জাতীয়তাবাদী রাজনীতিতে সক্রিয় হন। রাষ্ট্রপতি জিয়ার শাসনামলে তিনি আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ অনেক দায়িত্ব পালন করেন। জিয়াউর রহমান নিহত হওয়ার পর পরবর্তীতে বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি সরকারেও তিনি এলজিআরডি মন্ত্রী হন এবং দলের মহাসচিব নিযুক্ত হয়ে মৃত্যুর আগ পর্যন্ত দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালের ২০ আগস্ট হৃদরোগের চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর যাওয়ার পথে হযরত শাহ্জালাল (তৎকালীন জিয়া) আর্ন্তজাতিক বিমানবন্দরে তিনি মৃত্যুবরণ করেন।

Views 65 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad