ইসলামপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

বক্তব্য রাখেন সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরে ইসলামপুর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট দিনব্যাপী নানা কর্মসূচী আয়োজন করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সূর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিত জাতীয় পাতাকা ও কালো পতাকা উত্তোলন করে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিজানুর রহমান, সহকারী পুলিশ সুপার সুমন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম, যুগ্ম সম্পাদক ও উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ, সদর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান শাহিন, বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক প্রমুখ।

পরে ইসলামপুর উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে উপজেলা কমপ্লেক্স জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচী পালিত হয়।

দুপুরে উপজেলা আওয়ামী লীগ ও শহর এবং সহযোগী সংগঠন সমূহের উদ্যোগে সরকারি ইসলামপুর কলেজ মিলনায়তনে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাসের বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, সহসভাপতি অধ্যক্ষ আব্দুস নাসের চৌধুরী চার্লেস, যুগ্ম সম্পাদক উপাধক্ষ ফরিদ উদ্দিন আহমেদ, পৌর আওয়ামী লীগের সভাপতি নূর ইসলাম নূর, সাধারণ সম্পাদক অংকন কর্মকার, যুবলীগ সাধারণ সম্পাদক আক্রামুজ্জামান হিরু, ছাত্রলীগ সভাপতি রাকিব চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ মিয়া, কলেজ সভাপতি শাওন সরকার প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলালীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এতে অংশ নেয়। এর আগে সকালে এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজে উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী আলোচনা সভা, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, খাবার বিতরণসহ নানা কর্মসূচী আয়োজন করা হয়েছে।

Views 59 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad