দেওয়ানগঞ্জে কোটি টাকার সরকারি জমি উদ্ধার

অবৈধ দোকান স্থাপনা ভেঙ্গে দিয়ে সরকারি জমি উদ্ধার করে প্রশাসন। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সানন্দবাড়ী বাজারে সরকারি জমিতে ১২টি অবৈধ দোকান স্থাপনা ভেঙ্গে দিয়েছে প্রশাসন। ১৩ আগস্ট বিকালে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান।

চর আমখাওয়া ভূমি কার্যালয় সূত্রে জানা গেছে, চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী মৌজাধীন সানন্দবাড়ী বাজারে সরকারি জমিতে দীর্ঘদিন যাবৎ বিল্ডিং ও টিনশেড ঘর নির্মাণ করে দখল করে আসছে লুৎফর রহমান, গোলাম মোস্তফা, রফিকুল ইসলাম, নাজমুল হক, মোজ্জাফর আলী, ইমদাদুল হক, জহুরুল ইসলাম, ফিরোজ আকন্দসহ ১২ জন। জমি ছেড়ে দেওয়ার জন্য তাদের জেলা প্রশাসন দপ্তর থেকে একাধিকবার নোটিশ জারি হলেও তারা কোন তোয়াক্কা না করে সানন্দবাড়ী মৌজা খাস খতিয়ান ১/১ দাগ নম্বর ১০৪৫৩/১০৪২১/১০৪২২ জমিতে দখল করে আসছে। চলতি বছর জেলা প্রশাসন এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও নোটিশ করলে তারা জোর করে দখল করে রাখে। নিজ ইচ্ছায় সরকারি জমি ছেড়ে না দেওয়ায় ১৩ আগস্ট বিকাল থেকে রাত পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করে সরকারি জমি উদ্ধার করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান জানান, সরকারি খাস খতিয়ানের জমিতে অবৈধভাবে দীর্ঘদিন যাবৎ ঘর নির্মাণ করে আছে। সরকারি জমি ছেড়ে দেওয়ার জন্য তাদের বার বার নোটিশ জারি করলেও কোন তোয়াক্কা না করে জমি দখল করে আছে। সরকারের নির্দেশ মোতাবেক উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। সরকারি জমি উদ্ধারে অভিযান অব্যাহত থাকবে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন চর আমখাওয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জয়নাল আবেদীন, পাররামরামপুর ভূমি সহকারী কর্মকর্তা সোলেইমান হোসেন, বাহাদুরাবাদ ভূমি সহকারী কর্মকর্তা ফজলুল করিম মামুন প্রমুখ।

Views 99 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad