জামালপুরে এনিমেটরদের সতেজীকরণ প্রশিক্ষণ

বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

কিশোরীদের অধিকার আদায়, বিদ্যালয়ে পুন:ভর্তি, আয়বৃদ্ধি কাজের সাথে সম্পৃক্তকরণসহ তাদের স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে উন্নয়ন সংঘের সিডস প্রকল্পের আওতায় সংলাপ এনিমেটরদের তিনদিনব্যপী সতেজীকরণ প্রশিক্ষণ শুরু হয়েছে। ১১ আগস্ট সংস্থার প্রশিক্ষণ কেন্দ্র ডিটিআরসিতে অনুষ্ঠিত প্রশিক্ষণের উদ্বোধন করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম।

স্ট্রমি ফাউন্ডেশনের অর্থায়নে পরিচালিত উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন মর্যদাপূর্ণ ও স্থায়িত্বশীল আর্থ-সামাজিক ক্ষমতায়ন (সিডস) প্রকল্পটির মাধ্যমে জামালপুর জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলার ২ হাজার ৫০০ পরিবারের জীবন যাত্রার মনোন্নয়নে বিভিন্ন কার্যক্রম চলছে। এই প্রকল্পের অংশ হিসেবে কমিউনিটি ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে কিশোরী সংলাপ কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে। এই কেন্দ্রগুলো পরিচালনার জন্য সংস্থার নিয়োগকৃত এনিমেটরদের দক্ষতা উন্নয়নের উদ্দেশ্যে সতেজীকরণ প্রশিক্ষণ শুরু হয়েছে।

প্রশিক্ষণে অংশগ্রহণকারীবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন উন্নয়ন সংঘের সিডস প্রকল্পের প্রকল্প কর্মকর্তা (শিক্ষা) মো. রুকন উদ্দীন, উপজেলা সমন্বয়কারী হামিদুল ইসলাম, এনিমেটর সেলিনা আক্তার প্রমুখ।

প্রশিক্ষণে করোনাভাইরাস বিস্তাররোধে করণীয়, অন্যান্য অন্যান্য দুর্যোগ মোকাবেলা, আয়মূখী কর্মকান্ড পরিচালনা, সেশন পরিচালনার কৌশলসহ বিভিন্ন ইস্যুভিত্তিক আলোচনা করা হবে বলে সূত্র জানায়। প্রশিক্ষণে তিন উপজেলার ১২ জন এনিমেটর অংশ নেন।

Views 100 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad