জামালপুরে মৃত স্বাস্থ্য সহকারীর নমুনায় করোনা, নতুন শনাক্ত ১১

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে একজন স্বাস্থ্য সহকারীর মৃত্যুর পর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভসহ জেলায় ৬ আগস্ট নতুন করে আরও ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ডিপ্লোমা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, জুটমিল কর্মচারী, ব্যবসায়ী ও কৃষিশ্রমিক রয়েছেন। ওই স্বাস্থ্য সহকারীসহ জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেলেন ১৫ জন। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৬ আগস্ট জামালপুর জেলার ৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে জেলায় নতুন করে ১১ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে জামালপুর সদর উপজেলায় রয়েছেন একজন, ইসলামপুর ও মাদারগঞ্জে দু’জন করে এবং দেওয়ানগঞ্জ উপজেলায় রয়েছেন একজন। নতুন আক্রান্তদের মধ্যে সাতজন পুরুষ, তিনজন নারী ও এক শিশু রয়েছে।

৬ আগস্ট ইসলামপুরে করোনা পজিটিভ ফল আসা ব্যক্তিদের মধ্যে স্বাস্থ্য সহকারী মো. নাজমুলের (৫৫) মৃত্যুর পর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ফল আসে। তার বাড়ি ইসলামপুরের গাইবান্ধা ইউনিয়নের চরদাদনা গ্রামে। অন্যান্য রোগে চিকিৎসাধীন অবস্থায় ৫ আগস্ট বিকেলে মারা যান তিনি। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হলে ৬ আগস্ট তার করোনা পজিটিভ ধরা পড়ে। একই দিনে নতুন করে ইসলামপুরে একজন নারী ডিপ্লোমা চিকিৎসক (স্যাকমো) ও গোয়ালেরচর ইউনিয়নের চরকাছিমা গ্রামের একজন গৃহিনী করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া একই দিনে নতুন করে আক্রান্তদের মধ্যে জামালপুর পৌরসভার কাছারিপাড়া এলাকায় এক যুবক, মাদারগঞ্জ উপজেলার ফাজিলপুর ও তারতাপাড়া গ্রামে দুই ব্যক্তি, সরিষাবাড়ী পৌরসভার শিমলাবাজার এলাকায় জুটমিলের একজন কর্মচারী, দেওয়ানগঞ্জ উপজেলার তারাটিয়া এলাকায় এগার বছরের এক মেয়েশিশু, বকশীগঞ্জ উপজেলার গোয়ালগাঁও কমিউনিটি ক্লিনিকের একজন নারী সিএইচসিপি, উত্তরবাজারের একজন ব্যবসায়ী, নামাপাড়া ও খেয়ারচর এলাকায় দু’জন কৃষিশ্রমিক রয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদকেকে জানান, ৬ আগস্ট নতুন শনাক্ত ব্যক্তিরাসহ জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হলেন ৯৮১ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৩৪ জন। মৃত্যুবরণ করেছেন ১৫ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৩২ জন।

Views 201 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad