জামালপুরে ভারতীয় নাগরিকসহ করোনায় আক্রান্ত আরও ১১ জন

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

ভারতীয় একজন নাগরিক, চিকিৎসক ও একই পরিবারের চারজন নারী সদস্যসহ জামালপুর জেলায় ৩ আগস্ট নতুন করে আরও ১১ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে পাঁচজন পুরুষ ও ছয়জন নারী রয়েছেন। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৩ আগস্ট ৪০টি নমুনা পরীক্ষায় জামালপুর জেলায় নতুন করে ১১ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে জামালপুর সদর উপজেলায় রয়েছেন আটজন, সরিষাবাড়ীতে একজন এবং মাদারগঞ্জ উপজেলায় রয়েছেন দু’জন।

৩ আগস্ট জামালপুর সদরে নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতাসম্পন্ন পাওয়ার প্যাক-মুতিয়ারা জামালপুর বিদ্যুৎ প্লান্টের একজন টেকনিক্যাল হেলপার ভারতীয় নাগরিক প্রদীয়মান বিবাদীর (৩০) করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ওই কেন্দ্রের একজন কর্মকর্তা এ প্রতিবেদককে জানান, ওই ভারতীয় নাগরিক বছরখানেক আগে এই বিদ্যুৎ প্লান্টে কাজে যোগদান করেন। তাকে প্লান্টের ভেতরে হোম আইসোলেশনে রাখা হয়েছে।

করোনায় আক্রান্ত ওই ভারতীয় নাগরিক সম্পর্কে জামালপুর সদরের ইউএইচএফপিও চিকিৎসক মো. লুৎফর রহমান এ প্রতিবেদককে বলেন, শারীরিকভাবে অসুস্থ বোধ করায় ওই ভারতীয় নাগরিক নমুনা দিয়েছিলেন ২ আগস্ট সকালে। ৩ আগস্ট নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ ফল আসে। তার শরীরে করোনার উপসর্গের বাহ্যিক লক্ষণ তেমন নেই। তবে তিনি শারীরিকভাবে খুবই দুর্বল বোধ করছেন। প্লান্ট কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় প্লান্টের ভেতরেই তাদের নিজস্ব হোম আইসোলেশন কক্ষে তাকে রাখা হয়েছে। সেখানেই তার চিকিৎসা চলবে।

এছাড়া জামালপুর পৌরসভার কাছারিপাড়া এলাকার বাসিন্দা সরকারি হাসপাতালের একজন চিকিৎসক ও তার বৃদ্ধ বাবা, বানাকুড়া এলাকায় একই পরিবারের এক গৃহিনী ও তার তিন মেয়ে এবং দেওয়ানপাড়া মোড়ের একটি বেসরকারি হাসপাতালের পরিচালক বোর্ডের একজন নারী সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। মাদারগঞ্জ উপজেলায় জুনাইল গ্রামের বাসিন্দা বিএডিসির কর্মচারী ও বালিজুড়ি এলাকায় একজন গৃহিনীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া জেলার সরিষাবাড়ী উপজেলার তারাকান্দি এলাকায় পেট্রোবাংলা প্রতিষ্ঠানের একজন পুরুষ কর্মচারীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে জানান, ৩ আগস্ট নতুন করে শনাক্ত ব্যক্তিরাসহ এ পর্যন্ত জামালপুর জেলায় মোট ৯৪৫ জন করোনায় আক্রান্ত হলেন। তাদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৭১৭ জন। মারা গেছেন ১৪ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২১৪ জন।

sarkar furniture Ad
Green House Ad