জামালপুরে করোনায় আক্রান্ত বেড়ে ৮৬৯, সুস্থ ৬৩৮

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর জেলায় ২৩ জুলাই নতুন করে আরও ১৫ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় সর্বমোট করোনায় আক্রান্ত হলেন ৮৬৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৩৮ জন এবং মারা গেছেন ১১ জন। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে ব্যাংক কর্মকর্তা, ডিপ্লোমা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, বিশ্ববিদ্যালয়ছাত্রী, এনজিও কর্মকর্তা ও সাধারণ শ্রেণির মানুষ রয়েছেন। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৩ জুলাই ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ১৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে জেলার ইসলামপুর, বকশীগঞ্জ, সরিষাবাড়ী ও মেলান্দহ উপজেলায় একজন করে এবং জামালপুর সদর উপজেলায় রয়েছেন ১১ জন। তাদের মধ্যে ১০ জন পুরুষ ও পাঁচজন নারী রয়েছেন।

২৩ জুলাই নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে জামালপুর সদরের দিগপাইত ইউনিয়নে একটি বেসরকারি সংস্থার কর্মচারী, জামালপুর পৌরসভার বোসপাড়া শান্তিবাগ এলাকায় অবসরপ্রাপ্ত একজন সরকারি কর্মকর্তা, বাগেরহাটা এলাকায় সোনালী ব্যাংকের একজন নারী কর্মকর্তা, জামালপুর সদর হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী, হাসপাতাল এলাকায় পুবালী ব্যাংকের একজন কর্মচারী, কাছারিপাড়া আজাদ ডাক্তারের মোড় এলাকায় একজন ডিপ্লোমা চিকিৎসক (স্যাকমো), কলেজ মোড়ে এক ব্যক্তি, প্রধান ডাকঘরের একজন কর্মকর্তার মেয়ে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এবং শহীদ হীরু সড়ক, পাথালিয়া ও সরদারপাড়ায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া জেলার ইসলামপুর উপজেলার কিংজাল্লা গ্রামে সৌহার্দ্য এনজিওর একজন নারী কর্মকর্তা, বকশীগঞ্জ পৌরসভার ঝঙ্কার হল এলাকায় একজন ব্যবসায়ীর স্ত্রী, সরিষাবাড়ী উপজেলার ভাটারা এলাকায় এক যুবক এবং মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের বেলতলি গ্রামের একজন বয়স্ক নারী করোনায় আক্রান্ত হয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে জানান, ২৩ জুলাই নতুন করে শনাক্ত ব্যক্তিরাসহ এ পর্যন্ত জামালপুর জেলায় মোট ৮৬৯ জন করোনায় আক্রান্ত হলেন। তাদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৬৩৮ জন। মারা গেছেন ১১ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২২০ জন।

Views 59 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad