বকশীগঞ্জে ৫০ হাজার মানুষ পানিবন্দি

বকশীগঞ্জে বন্যায় তলিয়ে গেছে বেশিরভাগ গ্রামের রাস্তা, এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষের। ছবি: বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় কয়েক দিনের প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বন্যায় পরিণত হয়েছে। বন্যার পানি হু হু করে বাড়ছে।

বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া, মেরুরচর, বগারচর , নিলক্ষিয়া ও বকশীগঞ্জ সদর ইউনিয়নের ৪০টি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ বন্যার কবলে পড়ে পানিবন্দি হয়ে পড়েছেন।

জানা গেছে, গত চারদিন ধরে বকশীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে দ্রুত গতিতে বন্যার পানি বেড়ে চলেছে।

পানি বৃদ্ধি পাওয়ায় সাধুরপাড়া ইউনিয়নের মদনের চর, বিলের পাড়, ডেরুর বিল, ঠান্ডার বন্দ, চর গাজীরপাড়া, উত্তর আচ্চাকান্দি, কতুবের চর, বাংগাল পাড়া, নয়াবাড়ি, চর কামালের বার্ত্তী, চর আইরমারী গ্রাম, মেরুরচর ইউনিয়নের মাইছানিরচর, ভাটি কলকিহারা, উজান কলকিহারা, পূর্ব কলকিহারা, চিনারচর, বাঘাডুবি, খেওয়ারচর, ঘুঘরাকান্দি ও ফকিরপাড়া, বগারচর ইউনিয়নের আলীরপাড়া, টালিয়াপাড়া, বালুরচর, পেরিরচর, গোপালপুর, বগারচরসহ ৪০টি গ্রামে পানি প্রবেশ করে প্লাবিত হয়েছে।

ইতোমধ্যে ১৫টি গ্রামের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রাস্তাঘাট, ফসল, বীজতলা তলিয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন মানুষ। বিশেষ করে গোখাদ্যের সংকট ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাসান মাহবুব খান জানান, বন্যার বিষয়টি আমাদের পর্যবেক্ষণে রয়েছে। বন্যার পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বিভিন্ন বিদ্যালয়ে আশ্রয়ণ কেন্দ্র হিসেবে প্রস্তুত করা হচ্ছে।

Views 109 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad