সরিষাবাড়ীতে করোনামুক্ত চিকিৎসকের পুনরায় পজিটিভ, নতুন শনাক্ত ১৫

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে করোনামুক্ত হওয়ার দেড় মাস পর একজন চিকিৎসক পুনরায় করোনায় আক্রান্ত হয়েছেন। ওই চিকিৎসকসহ ৯ জুলাই জামালপুর জেলায় ১৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১১ জন পুরুষ, তিনজন নারী ও একজন শিশু রয়েছে। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ৯ জুলাই জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় ১৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে জামালপুর সদর উপজেলায় সবচেয়ে বেশি ১৩ জন এবং সরিষাবাড়ী ও বকশীগঞ্জ উপজেলায় রয়েছেন একজন করে।

নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে সরিষাবাড়ী উপজেলা হাসপাতালের একজন পুরুষ মেডিক্যাল অফিসার পুনরায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মে মাসের মাঝামাঝি সময়ে তিনি করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা শেষে সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করেন। প্রায় দেড় মাস পর তিনি পাতলা পায়খানা, কাশি ও জ্বরে আক্রান্ত হয়ে নমুনা পরীক্ষা করতে দেন। ৯ জুলাই ল্যাবের প্রতিবেদনে তার করোনা পজিটিভ আসে। এছাড়া বকশীগঞ্জ পৌরসভার মাঝপাড়া এলাকায় একজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এদিকে জামালপুর সদর উপজেলায় একদিনে নতুন আরও ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে জামালপুর সদর হাসপাতালের একজন সিনিয়র স্টাফ নার্স, শহরের সরকারি আশেক মাহমুদ কলেজগেট এলাকায় একজন কলেজশিক্ষক, লাঙ্গলজোড়ায় একজন এসআইবিএল ব্যাংক কর্মকর্তা, মৃধাপাড়ায় একজন কৃষিব্যাংক কর্মচারী, বাগেরহাটা এলাকায় অষ্টম শ্রেণির এক ছাত্র ও এক যুবক, দেওয়ানপাড়ায় ষাটোর্ধ বয়সের একজন নারী ও তার ছেলে এবং ডাকপাড়ায় এক যুবক রয়েছেন। এছাড়া শাহবাজপুর ইউনিয়নে ঢাকাফেরত ক্যান্সার হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী, রশিদপুর ইউনিয়নের উজানপাড়ায় একজন ওষুধ ব্যবসায়ী ও গজারিআটা এলাকায় ডাচবাংলা ব্যাংকের নিরাপত্তাকর্মী করোনায় সংক্রমিত হয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে বলেন, নতুন শনাক্ত হওয়ায় ব্যক্তিরাসহ এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ৬৮৪ জন। তাদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৪৪৩ জন এবং মারা গেছেন ১১ জন। বর্তমানে ২৩০ জন করোনার রোগী প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

Views 71 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad