সরিষাবাড়ীতে করোনায় মারা গেলেন শিক্ষকসহ দুইজন

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় দুইজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৮ জুলাই রাতে মহিউদ্দিন (৫৫) নামে একজন মাদরাসা শিক্ষক জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের করোনা আইসোলেশন সেন্টারে এবং ৯ জুলাই সকালে ময়মনসিংহের এস কে হাসপাতালে মারা যান তয়েজ আলী (৭০) নামের এক ব্যক্তি। এ নিয়ে সরিষাবাড়ী উপজেলায় এ পর্যন্ত করোনায় মারা গেলেন ৩ জন।

সংশ্লিষ্ট সুত্র জানায়, ৮ জুলাই রাতে জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের করোনা আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মহিউদ্দিন নামে এক মাদরাসা শিক্ষক মারা যান। তিনি সরিষাবাড়ী উপজেলার পৌরসভার মাইজবাড়ী গ্রামের মৃত কলিম উদ্দিনের ছেলে ও কোনাবাড়ী দাখিল মাদরাসার সহকারি শিক্ষক ছিলেন। করোনাভাইরাসের সংক্রমিত হওয়া ছাড়াও মহিউদ্দিনের ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্ট ছিল। গত ১ জুলাই নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ সনাক্ত হয়। পরের দিন ২ জুলাই তাকে শেখ হাসিনা মেডিক্যাল কলেজের করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছিল।

অপর দিকে ময়মনসিংহের এস কে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তয়েজ আলী নামে একজন মারা যান। তিনি সরিষাবাড়ী পৌরসভার শিমলাবাজার কুমলিবাড়ী এলাকার মৃত সুরুজ আলীর ছেলে। গত ২৯ জুন নমুনা পরিক্ষায় তার করোনা পজিটিভ শনাক্ত হলে ৩০ জুন তাকে জামালপুর করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থা শঙ্কটাপন্ন হলে ১ জুলাই ময়মনসিংহ এস কে হাসপাতালে রের্ফাড করা হয়। সেখানে নয়দিন চিকিসসাধীন অবস্থায় ৯ জুলাই সকালে ৯টার দিকে মারা যান তিনি। সরিষাবাড়ী উপজেলা হাসপাতাল এসব তথ্য নিশ্চিত করেছেন। এনিয়ে উপজেলায় করোনায় মারা গেল ৩ জন। ৬৮০ জন পরীক্ষার মধ্যে মোট আক্রান্ত ৭১ জন, সুস্থ্য হয়েছে ৪০ জন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন এ প্রতিবেদককে বলেন, উপজেলায় এ পর্যন্ত করোনায় মারা গেলো ৩ জন। গত ২৪ ঘন্টায় য়ে দুইজন মারা যায় তাদেরকে ৯ জুলাই সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্থানীয় প্রশাসনের উদ্যোগে নিজ নিজ বাড়ীতে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।