ইসলামপুরে যমুনার পানি বিপদসীমার উপরে, ব্যাপক বন্যার আশঙ্কা

ইসলামপুরে যমুনার পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় কয়েক দিনের প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনা নদীর পানি বেড়ে গেছে। যমুনার পানি বাহাদুরপুর ঘাট পয়েন্টে বিপদ সীমার ২ সেন্টিমিটার উপর দিয়ে প্রভাহিত হচ্ছে। এতে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ব্যাপক বন্যার আশঙ্কা করছেন নদী পাড়ের মানুষরা।

জানা গেছে, গত দুইদিন ধরে দ্রুত গতিতে নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় আগাম বন্যার আভাস পাওয়া যাচ্ছে। নিম্নাঞ্চলের মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। করোনাভাইরাসের প্রভাব মোকাবেলা করা যখন মানুষ হিমশিম খাচ্ছে ঠিক তখন নতুন করে বন্যা দেখা দেওয়ায় মোকাবেলা করবেন তা দুশ্চিন্তায় রয়েছেন নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষ।

নদ-নদীগুলোতে পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার চিনাডুলী ইউনিয়নের দক্ষিণ চিনাডুলী, দেওয়ানপাড়া, ডেপরাইপ্যাচ, শিংভাঙ্গা, বামনা, সাপধরী ইউনিয়নের আকন্দপাড়া, চেঙ্গানীয়া, বেলগাছা ইউনিয়নের কাছিমারচর, দেলীরপাড়, গুঠাইলের শতাধিক পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিজানুর রহমান জানান, নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়া ও আগাম বন্যার বিষয়টি আমরা পযবেক্ষণ করছি। বন্যার পানি বাড়তে থাকলে সবাইকে নিয়ে বন্যা মোকাবেলায় কাজ করা হবে। এছাড়াও ইউপি চেয়ারম্যানদের প্রস্তুত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

Views 16 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad