চর আমখাওয়ায় সাবান, মাস্ক বিতরণ

দরিদ্রদের সাবান, মাস্ক ও ব্লিচিং পাউডার বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বোরহানউদ্দিন, সানন্দবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ২০১৯-২০ অর্থ বছরে এলজি এসপি ৩ এর আওতায় ২২০টি দরিদ্র পরিবারের মধ্যে সুরক্ষা সামগ্রী সাবান, মাস্ক ও ব্লিচিং পাউডার বিতরণ করা হয়েছে।

১৮ জুন চর আমখাওয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড পাটাধোয়াপাড়া ও শেখপাড়া গ্রামের দরিদ্র ২২০টি পরিবারের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সুরক্ষা সামগ্রীর মধ্যে মাস্ক, সাবান ও ব্লিচিং পাউডার বিতরণ করা হয়েছে। এরআগে এ গ্রামে করোনাভাইরাসে ৩ জন আক্রান্ত হয়েছে। তাই এ গ্রামের ২২০টি পরিবারের মধ্যে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন চর আমখাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান আকন্দ, সানন্দবাড়ী তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান, সানন্দবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন, চর আমখাওয়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম আকন্দ, ইউপি সদস্য আমিনুল ইসলাম, সাংবাদিক বোরহানউদ্দিন ও মোস্তাইন বিল্লাহ।

চর আমখাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান আকন্দ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও ঝুঁকি কমাতে সবাইকে সাবান দিয়ে হাত ধুতে হবে, মাস্ক ব্যবহার, ব্লিচিং পাউডার ঘরে ছিটানো, বাড়িঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন, অন্যের সাথে কথা বলার সময় ৩ ফুট দূরত্ব বজায় বাখুন।

সানন্দবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন সবাইকে সচেতন করতে বলেন, অতিপ্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাবেন না, সাবান দিয়ে ঘনঘন হাত ধোয়াসহ ব্লিচিং পাউডার ছিটিয়ে ঘর ও বাড়ির অঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন। সামাজিক দূরত্ব বজায় রাখবেন।

সানন্দবাড়ী তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান বলেন, সবাই সামাজিক দূরুত্ব বজায় রাখবেন, আপনিসহ পরিবারের সবাই সাবান দিয়ে ঘনঘন হাত ধুবেন ও মুখে মাস্ক ব্যবহার করবেন। অপ্রয়োজনে বাড়ির বাইরে ঘোরাফেরা করবেন না। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন, নিরাপদে থাকুন।

Views 52 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad