সানন্দবাড়ীতে আরসিসি রাস্তায় বাধা হয়েছে প্রকৌশলীর দেয়াল!

রাস্তার কাজ অসম্পন্ন থাকায় গাড়ি চলাচলে অসুবিধাসহ সৃষ্টি হয়েছে জনদুর্ভোগের। ছবি : বাংলারচিঠিডটকম

বোরহানউদ্দিন, সানন্দবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী বাজারে ৭৫০ মিটার আরসিসি ( রড, সিমেন্ট, কনক্রিট) রাস্তার কাজ চলছে করোনা প্রাদুর্ভাবের আগে থেকে। প্রায় দুইমাস বন্ধ থাকার পর এ রাস্তা নির্মাণের কাজ ভালোভাবে চললেও হঠাৎ গতি থেমে যায়। অসম্পন্ন থেকে যাচ্ছে রাস্তাটির উত্তর পাশের ৬ মিটার জায়গা।

সরজমিনে দেখা গেছে, সানন্দবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের উত্তর পাশে বাজাজ শো-রুমের সামনে রাস্তার পূর্ব পাশে দেয়ালের কারণে অসম্পন্ন রয়ে গেছে রাস্তার কাজ, এতে করে গাড়ি চলাচল থেকে শুরু করে জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।

গাড়িরচালক ও পথচারীদের কাছে শোনা যায়, রাস্তার এই সমস্যার জন্য সবসময় যানজট লেগেই থাকে এবং প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এরকম অবস্থাতে জনদুর্ভোগ আরও চরম আকার ধারণ করেছে। এ জনদুর্ভোগ থেকে রেহাই পেতে অতিদ্রুত রাস্তার উপর নির্মাণ করা দেওয়ালটি ভেঙ্গে ফেলতে হবে ।

রাস্তাটির প্রকৌশলী সাগর বলেন, প্রায় সম্পূর্ণ রাস্তা ক্লিয়ার হতে যাচ্ছে, শুধু এখানে রাস্তা করা সম্ভব হচ্ছে না। এই বাড়ির দেয়ালের কিছু অংশ রাস্তায় পরেছে। কিন্তু সে বাড়িওয়ালা প্রকৌশলী মো. এজাজুল হক দেয়াল না ভেঙ্গে ভূমিঅধীকরণ চাচ্ছে। যা আমাদের পক্ষে দেওয়া সম্ভব নয়। তিনি আরও বলেন, আমরা আর মাত্র তিন-চারদিন আছি এতে যদি দেয়াল না ভেঙ্গে দেয় তাহলে রাস্তা অসম্পন্ন রেখেই চলে যাবো। এ ব্যাপারে বাড়ির মালিকের সাথে যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি।

আশেপাশের দোকান মালিকগণ বলেন, এলাকার স্বার্থে ও জনগণের সুবিধার্থে আমরা সবাই সরকারি রাস্তার জন্য প্রয়োজন মাফিক দোকানের সামনের অংশ ভেঙ্গে ভূমি দিয়েছি, আমরা কেউ সরকারের কাছে ভূমিঅধিকরণ চাইনি। প্রকৌশলী এজাজুল সাহেব শিক্ষিত ও সচেতন মানুষ হয়ে এরকম প্রস্তাব কেমনে দেয়?

দোকান মালিক জাকির হোসেন আকন্দ বলেন, এই রাস্তাটুকুর কারণে সবসময় যানজট লেগেই থাকে, প্রায়ই দুর্ঘটনার শিকার হয় সাধারণ মানুষ। আমরা জনদুর্ভোগ থেকে মুক্তি পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

Views 34 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad