বকশীগঞ্জে বাড়ছে করোনার রোগী, নতুন আক্রান্ত ১৫

বকশীগঞ্জ প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। প্রশাসনের কঠোরতার পরও মানুষের অবাধ চলাফেরার কারণে সংক্রমণের হার বাড়ছে। এতে করে আতঙ্ক দেখা দিয়েছে মানুষের মধ্যে।

করোনা সংক্রমণ রোধ ও মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে আবারও লকডাউন ঘোষণা করা উচিত বলে মনে করেন সচেতন মহল।

জানা গেছে, ৩ জুন রাতে করোনা প্রতিবেদন প্রকাশ হলে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ জন। বকশীগঞ্জ পৌর শহরেই আক্রান্ত হয়েছেন ৮ জন। বাকিরা রয়েছেন বিভিন্ন ইউনিয়নের। একদিনে এতো আক্রান্তের ঘটনায় পুরো বকশীগঞ্জে আতঙ্ক দেখা দিয়েছে। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৩৯ জন। করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৫ জন। এর মধ্যে একই পরিবারের ৯ জন রয়েছে।

তবুও মানুষের মধ্যে সচেতনতার ছাপ দেখা যায় নি। উপজেলা প্রশাসন ও বকশীগঞ্জ থানা পুলিশ বার বার মানুষকে করোনা নিয়ে সতর্কবার্তা দিয়ে চলাফেরা এবং বিনা প্রয়োজনে ঘরের বাইরে না আসার পরামর্শ দিলেও জীবিকার তাগিদে এবং নানা কারণেই মানুষকে বের হতে হচ্ছে। এর মধ্যে সরকার লকডাউন তুলে দেওয়ায় মানুষের অবাধ চলাচল আরও বেড়ে গেছে। ফলে সংক্রমিত হচ্ছে মানুষ।

এছাড়াও বকশীগঞ্জ থানা পুলিশের তিন সদস্যের শরীরেও কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া গেছে। বকশীগঞ্জ হাট-বাজারগুলোতে সামাজিক দূরত্বের কোন বালাই নেই। যে যেমন পারছে তেমনি চলাফেরা করছে। গ্রামের মানুষের মধ্যে করোনা সচেতনতা নেই বললেই চলে। গ্রামের মানুষ মাস্ক পর্যন্ত ব্যবহার করছেন না। মানছেন না স্বাস্থ্যবিধি।

এমতাবস্থায় স্থানীয় সচেতন মহল আবারও লকডাউন ঘোষণা করার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন। একই সঙ্গে গণপরিবহনও বন্ধের দাবি করেন স্থানীয় সচেতনমহল। মানুষকে বাঁচাতে হলে সরকারকে কঠোর হওয়া ছাড়া উপায় নেই বলে জানান তারা।