নকলায় অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণ করলো জয় বাংলা স্কোয়াড

নকলায় গরীব অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণ করলো জয় বাংলা স্কোয়াড। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

শেরপুরের নকলা উপজেলায় করোনাভাইরাসের প্রকোপে গরীব অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে জয় বাংলা স্কোয়াড। ফরমফিলাপ ও মোবাইল কেনার টাকা দিয়ে জয় বাংলা স্কোয়াডের পক্ষ থেকে গরীব অসহায়দের পাশে দাঁড়ালো নকলা সরকারী হাজী জালমামুদ কলেজের ডিগ্রি ৩য় বর্ষের শিক্ষার্থী ছাত্র নেতা এ কে এম মেহেদী হাসান। জয় বাংলা স্কোয়াড স্বেচ্ছাসেবী এই সংগঠনের মূল উদ্যোক্তা এবং প্রধান সমন্বয়ক ভূইয়া মো. ফয়েজ উল্লাহ মানিক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক কর্মী।

মানুষের ঘরে ঘরে গিয়ে এসব ঈদ উপহার পৌঁছে দেন সংগঠনটির সদস্যরা। ঈদ উপহার হিসেবে চাল, আতব চাল, তেল, নুডুলস, সেমাই, চিনি, লবণ ও সাবান বিতরণ করা হয়। শুধু ঈদই নয়, ঈদের পরবর্তী সময়েও তা অব্যাহত আছে বলে সংগঠনের সদস্যরা জানান। উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভায় ১০৩ পরিবারের কাছে করোনার এই অস্থির সময়ে অন্যান্য মানবিকতা দেখাচ্ছে জয় বাংলা স্কোয়াড।

এ কে এম মেহেদী হাসানের নেতৃত্বে এসব কার্যক্রম চলমান রয়েছে। এ পরিস্থিতিতে এগিয়ে এসেছে জয় বাংলা স্কোয়াড, তাছাড়াও এসময় তাদের সার্বিক সহায়তা করেন, নকলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, চেয়ারম্যান যথাক্রমে মাজহারুল আনোয়ার মহব্বত, রেজাউল করিম হীরা, সাজু সাঈদ সিদ্দিকী ও ফয়েজ মিল্লাত, ছাত্রনেতা আবু হামজা কনক প্রমুখ। জয় বাংলা স্কোয়াড সংগঠনটি শুভানুধ্যায়ীদের সহায়তায় এ মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এ কে এম মেহেদী হাসান বলেন, ইউনিয়ন চেয়ারম্যানগণ তাদের পাশে আছেন। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারও সহযোগিতা চাই। উনাদের সহযোগিতা পেলে আমরা জয় বাংলা স্কোয়াড টিম আরও বেশি অসহায়ের পাশে দাড়াতে সক্ষম হব।

জয় বাংলা স্কোয়াড এর কার্যক্রমের মধ্যে রয়েছে ১. ইমারজেন্সি পরিবহন, ২. নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পরিবহন, ৩. নিরাপত্তাসামগ্রী ওষুধ সরবরাহ, ৪. তথ্য হাব (এড়িয়া ভিত্তিক) ৫. ইমারজেন্সি স্বাস্থ্য সেবা সহায়তা। জয় বাংলা স্কোয়াড- স্বেচ্ছাসেবী সংগঠনটি শেরপুর জেলার নকলা উপজেলাতেও অনলাইনের মাধ্যমে কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং কোভিড-১৯ সংক্রমণের প্রকোপ না কমা পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে জানা যায়।

এ সময় সহযোদ্ধা হিসেবে কাজ করছেন, আশরাফুল আলম, ফরিদুল ইসলাম, সীমা আক্তার, শাহারিয়ার হোসেন শান্ত, আরফিন জাহান আন্না, রাজিব, শাকিল, বাবুল, শাহানাজ পারভীন স্মৃতি, ইসরাত জাহান রুপসী, কামরুন্নাহার, সিদ্দিক, শামীম, আলামিন, মেহেদী হাসান পায়েল, শাহরিয়ার আল হাসান, নাজমুল হাসান, রাসেল, সুলতান, ফরিদসহ আরো অনেকে।

Views 63 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad