জামালপুর জেলা পরিষদের ত্রাণ বিতরণ অব্যাহত

কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ করেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

নোভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন নিম্নআয়ের মানুষের মাঝে জামালপুর জেলা পরিষদের বিভিন্ন খাদ্য সামগ্রীসহ ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে। বিশেষ করে জামালপুর জেলায় বিভিন্ন শ্রমিক সংগঠনসহ নানা শ্রেণি, পেশার মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব জনিত দুর্যোগ মোকাবেলার জন্য প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উপহার স্বরূপ স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলাল উদ্দীন আহমেদের প্রচেষ্টায় প্রাপ্ত থোক বরাদ্দ থেকে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী কর্তৃক গত ৩ মে থেকে ২২ মে পর্যন্ত সর্বমোট সাত হাজার ২০৮টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ত্রাণের প্রতি প্যাকেটে ছিল সাত কেজি করে চাল, এক কেজি ডাল ও আধা কেজি তেল। সাতটি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সাথে সমন্বয় করে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। সাতটি উপজেলায় বিতরণকালে জেলা পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ডের সদস্যগণ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, জেলা ও উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে পিপিআর–২০০৮ এবং বিধিবিধান অনুসরণপূর্বক সম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতে ত্রাণ বিতরণ করা হয়েছে।

জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা একটি ব্যক্তিও অভুক্ত থাকবেনা – এই নীতির বাস্তবায়নে জামালপুর জেলা পরিষদ ত্রাণ বিতরণের কাজ করে যাচ্ছে এবং তা অব্যাহত রাখা হবে। ইতিপূর্বে জামালপুর জেলা পরিষদের নিজস্ব রাজস্ব খাত হতে সাত ৭০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ইহাছাড়া দশ হাজার মাস্ক, করোনা সচেতনতামূলক দশ হাজার প্রচারপত্র এবং সাত উপজেলায় সামাজিক দূরত্ব বজায় রাখাসহ করোনা মোকাবিলায় করণীয় বিষয়ে মাইকিং পরিচালনা করা হয়েছে।

Views 69 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad