জামালপুরে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস, একদিনে শনাক্ত ২৮

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে প্রত্যন্ত গ্রামে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘন্টায় জেলায় ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। জামালপুর ও ময়মনসিংহ পিসিআর ল্যাব থেকে ১৭ মে সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত দুই দফায় পাওয়া নমুনা পরীক্ষার ফলাফলে তাদের করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন ১৪৪ জন।

জামালপুর সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ১৭ মে সন্ধ্যারাতে জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষার ফলাফলে জামালপুর সদর উপজেলায় তিনজন এবং ময়মনসিংহ পিসিআর ল্যাব থেকে আসা নমুনা পরীক্ষার ফলাফলে আটজনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তাদের মধ্যে মেলান্দহ উপজেলায় পাঁচজন, সরিষাবাড়ীতে দু’জন এবং বকশীগঞ্জ উপজেলায় একজনের করোনা পজিটিভ আসে। এছাড়া ১৭ মে রাত সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ পিসিআর ল্যাব থেকে আরেক দফা আসা নমুনার প্রতিবেদনে মেলান্দহ উপজেলায় আরো ১৬ জন এবং দেওয়ানগঞ্জ উপজেলায় একজনের করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় একদিনে সর্বোচ্চ ২৮ জন করোনার রোগী শনাক্ত হলো।

সিভিল সার্জন কার্যালয় সূত্র আরও জানায়, এ নিয়ে সরিষাবাড়ী উপজেলায় ১১ জন, মেলান্দহে ৩২ জন, মাদারগঞ্জে ১৩ জন, বকশীগঞ্জে ৯ জন, দেওয়ানগঞ্জে ৯ জন, ইসলামপুরে ২৫ জন এবং সদর উপজেলায় ৪৫ জন করোনায় আক্রান্ত হলেন। তাদের মধ্যে ১৬ মে পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৩ জন করোনাজয়ী। এছাড়ও জেলায় এ পর্যন্ত তিন জন মারা গেছেন। তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় দেওয়ানগঞ্জে একজন এবং বাকি দু’জন ইসলামপুরে মৃতের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়।

Views 89 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad