ইসলামপুরে কালবৈশাখী ঝড়ে বাড়িঘর লন্ডভন্ড

ঝড়ে পৌর শহরের বোয়ালমারী গ্রামের উত্তর পাড়ার মো. আছলামের ঘরের উপর গাছ পড়লে ঘরটি দ্বিখন্ডিত হয়। এতে ঘরে থাকা আছলাম ও তার পরিবার আহত হন। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় কালবৈশাখী ঝড়ে প্রায় শতাধিক বাড়িঘর ও গাছপালা লন্ডভন্ড হয়ে পড়েছে। ১৬ মে রাতে উপজেলার বিভিন্ন এলাকায় ঝড়ের আঘাতে ব্যাপক ক্ষতি হয়। এছাড়াও পৌর শহরের মোশাররফগঞ্জ ও পলবান্ধা গ্রামে কালবৈশাখী ঝড়ের আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে অনেকের ঘর।

জানা গেছে, ১৬ মে রাতে ঝড়ে পৌরশহরের টংগের আগলা, মোশাররফগঞ্জ, তেগুরিয়া, পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ গ্রামের শতাধিক কাঁচাপাকা বাড়ি বিধ্বস্ত হয়ে যায়। উড়ে যায় গাছপালা। ক্ষতি হয় আবাদি ফসলের। এছাড়াও পৌর শহরের বোয়ালমারী গ্রামের উত্তর পাড়ার মো. আছলামের বসতঘরের উপর গাছ পড়লে ঘরটি দ্বিখন্ডিত হয় এবং ঘরের মধ্যে অবস্থানরত আছলাম ও তার পরিবার আহত হয়। মৃত জলিলের বিধবা স্ত্রী সামচুন্নাহার বেলার ঘরের উপর গাছ ভেঙে পড়ায় ঘরটি ভেঙে মাটিতে পড়ে আছে দেখা যায়। একই এলাকার দিনমজুর মো. মাসুদ মিয়ার ঘরের একটি চাল ঝড়ে উড়িয়ে নিয়ে অন্যত্র রাখে।

কাউন্সিলর নুরুল ইসলাম চুন্নু বলেন, আমার ওয়ার্ডে ২৫ থেকে ৩০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

ইসলামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা পেলে সহায়তার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Views 30 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad