প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বশেফমুবিপ্রবি দিল ১০ লাখ টাকার অনুদান

ঢাকায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বশেফমুবিপ্রবির ১০ লাখ টাকা অনুদানের চেক হস্তান্তরের আগে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন বশেফমুবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ ১০ মে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে ১০ লাখ টাকার অনুদানের একটি চেক হস্তান্তর করেছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, নভেল করোনাভাইরাস বিপর্যয়-উত্তরণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন এবং বিশ্ববিদ্যালয়ের আয় থেকে মোট ১০ লাখ টাকার এই অনুদান দেওয়া হয়। ১০ মে সকালে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে উপাচার্য আনুষ্ঠানিকভাবে এই অনুদানের চেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিব আহমেদ কায়কাউসের কাছে হস্তান্তর করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান উপস্থিত ছিলেন।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, কোভিড-১৯ করোনাভাইরাসের থাবায় বিশ্বজুড়ে স্থবিরতা নেমে এসেছে। এ অবস্থায় বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দুর্যোগ মোকাবিলায় যেভাবে দূরদর্শিতার পরিচয় দিয়েছেন এতে জাতি তাঁর প্রতি কৃতজ্ঞ। মানবিক এই বিপর্যয় মোকাবেলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক কর্মকাণ্ডে যুক্ত হয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারও তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উপাচার্য।

এ সময় বর্তমান পরিস্থিতিতে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলমান থাকার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করে উপাচার্য বলেন, বন্ধের সময়ই অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস সম্পন্ন করা হবে।

তার কথা শুনে প্রধানমন্ত্রীও এ উদ্যোগের প্রশংসা করেন। একই সঙ্গে দুর্যোগকালে মানবিক সহায়তায় এগিয়ে আসায় বশেফমুবিপ্রবি পরিবারের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

Views 31 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad