করোনায় সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রীর মৃত্যুতে সরিষাবাড়ীতে শোকের ছায়া

আনোয়ারুল কবির তালুকদার শাহজ

সরিষাবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাবেক স্থানীয় সংসদ সদস্য ও বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী মেজর জেনারেল (অব.) আনোয়ারুল কবির তালুকদার শাহজাদা আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

১০ মে দুপুর ২টা ২৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর চাচাতো ভাই জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউটের রোগতত্ত্ব বিভাগের প্রধান চিকিৎসক মো. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন বিষয়টি নিশ্চিত করেন।

হাবিবুল্লাহ তালুকদার রাসকিন এ প্রতিবেদককে মুঠোফোনে জানান, আনোয়ারুল কবীর তালুকদার কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে আইসিইউতে ভর্তি ছিলেন। ১০ মে দুপুর ২টা ২৫ মিনিটে সেখানে তাঁর মৃত্যু হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার মূলবাড়ি গ্রামের তালুকদার পরিবারে তাঁর জন্ম। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রয়াত মহাসচিব ও সাবেক এলজিআরডি মন্ত্রী ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ভাতিজা ছিলেন আনোয়ারুল কবির তালুকদার।

তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি করতেন। চাকরি জীবনে তিনি বাংলাদেশ আনসার-ভিডিপি’র মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন এবং মেজর জেনারেল হিসাবে অবসর নেন। তারপর ২০০১ সালে বিএনপির মনোনয়ন পেয়ে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের প্রথমদিকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এবং পরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

আনোয়ারুল কবীর তালুকদারের ছোটভাই জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম এ প্রতিবেদককে জানান, রাজধানীর তাঁর নিজ বাসায় বসবাস করতেন। সরকারি নিয়ম অনুযায়ী তাঁর জানাযা ও দাফন সম্পন্ন হবে। মরদেহ জামালপুরের সরিষাবাড়ী উপজেলার নিজ বাড়িতে নেয়া সম্ভব হবে না। মরহুমের রূহের মাগফেরাতের জন্য তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।

Views 35 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad