জামালপুরে স্বেচ্ছাশ্রমে ধান কেটে দিল কৃষকদল নেতারা

শরিফপুরের বেড়াপাথালিয়া গ্রামে কৃষকের ধান কেটে দেন জেলা কৃষকদলের নেতারা। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রভাবে সারাদেশে শ্রমিক সংকট থাকায় জামালপুর সদর উপজেলায় কৃষকদল নেতারা স্বেচ্ছাশ্রমে একজন কৃষকের ধান কেটে দিয়েছেন। ৩০ এপ্রিল দুপুরে সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের বেড়াপাথালিয়া গ্রামের কৃষক মাইনুল হকের পাকা ধান কেটে দেন কৃষকদল নেতারা।

এ ব্যাপারে কৃষক মাইনুল হক জানান, করোনা ভাইরাসের কারণে কোন শ্রমিক পাওয়া যাচ্ছে না। ক্ষেতের ধান পেকে হেলে পড়ে থাকলেও শ্রমিকের অভাবে ধান কাটতে পারছি না। এ অবস্থায় জেলা কৃষকদলের সভাপতি প্রকৌশলী আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম সাত্তারকে বিষয়টি জানালে তাদের নেতৃত্বে ১৫ থেকে ২০ জন নেতাকর্মী আমার ধান কেটে দেন। তিনি আরও বলেন, আমি যদি এই মুহূর্তে ধান কাটতে না পারতাম তাহলে আমার পরিবারের লোকজনকে অনাহারে থাকতে হতো। তিনি কৃষকদল নেতাদের ধন্যবাদ জানান।

কৃষকদল নেতা প্রকৌশলী আব্দুস সালাম সাত্তার জানান, করোনা ভাইরাসের কারণে সারাদেশে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। কেন্দ্রীয় নির্দেশক্রমে আমরা অসহায় কৃষক মাইনুল হকের দেড় একর জমিতে স্বেচ্ছাশ্রমে পাকা ধান কেটে দিয়েছি। আমাদের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

ধান কাটায় অন্যদের মধ্যে কৃষকদল নেতা সিরাজুল ইসলাম নন্দ, আজগর আলী, মাসুদ ক্বারী, আল আমিনসহ অন্যান্য কৃষকদল নেতারা অংশ নেন।