জামালপুর সমিতির উদ্যোগে পৌর এলাকায় প্রথম পর্যায়ে খাদ্য সহায়তা সম্পন্ন

জামালপুর সমিতির উদ্যোগে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর সমিতি, ঢাকার উদ্যোগে প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া জামালপুর পৌরসভার প্রত্যেক ওয়ার্ডে এবং কেন্দুয়া ইউনিয়নের একটি এলাকায় এক হাজার চারশ’ পরিবার এবং পৌর এলাকায় মসজিদের ২৭০ জন ইমাম, মুয়াজ্জিন এবং খাদেমদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বিতরণ কাজ সফলভাবে সম্পন্ন করতে সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক সাংবাদিক জাহাঙ্গীর সেলিম ও ইউনাইটেড ট্রাস্টের আঞ্চলিক ব্যবস্থাপক সিব্বির আহম্মেদ। কার্যক্রম পরিচালনায় দিকনির্দেশনা দিয়ে সহযোগিতা করেন জামালপুর সমিতির মহাসচিব গ্রুপ ক্যাপ্টেন (অব.) শফিকুল ইসলাম।

ওয়ার্ডভিত্তিক বিতরণের শেষ দিন ২৭ এপ্রিল শেখেরভিটা মসজিদ মাঠ প্রাঙ্গণে ১১ নম্বর ওয়ার্ডে বিতরণের সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর রাজু আহম্মেদ, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক সাংবাদিক জাহাঙ্গীর সেলিম ও ইউনাইটেড ট্রাস্টের আঞ্চলিক ব্যবস্থাপক সিব্বির আহম্মেদ, স্বেচ্ছাসেবক পিয়াল আহম্মেদ প্রমুখ।

জামালপুর সমিতির উদ্যোগে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

প্রতিটি পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রীর মধ্যে ছিলো ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, এক কেজি পিঁয়াজ, দুই কেজি আলু ও আধা কেজি লবণ। জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী এবং জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ ও স্থানীয় সরকারের উপপরিচালক কবীর উদ্দিনের পরামর্শক্রমে বিতরণ কাজ পরিচালনা করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেমুজ্জামান নেতৃত্বে পুলিশ বাহিনী বিতরণের সময় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন। বিতরণকালে প্রত্যেক ওয়ার্ডের কাউন্সিলবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সর্বাত্মক সহায়তা করেন।

উন্নয়ন সংঘের স্বেচ্ছাসেবকগণ তালিকা তৈরি থেকে শুরু করে বিতরণ কাজে অক্লান্ত পরিশ্রম করেন। এছাড়া খাদ্য সামগ্রী নিতে আসা ক্ষতিগ্রস্ত মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

জামালপুর সমিতির সভাপতি জামালপুরের কৃতি সন্তান বিশিষ্ট শিল্পপতি আলহাজ হাসান মাহমুদ রাজা খাদ্য সামগ্রী বিতরণ কাজে অংশগ্রহণকারী সংশ্লিষ্ট সকলের প্রতি সমিতির পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন চলমান করোনা মহামারী মোকাবেলায় জামালপুর সমিতি সর্বাত্মক সহায়তা করে যাবে।

Views 50 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad