বকশীগঞ্জে করোনায় আক্রান্ত হওয়া দু’জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের থাবায় আক্রান্ত হয়েছিলেন উপজেলা হাসপাতালের জ্যেষ্ঠ স্টাফ নার্স জাহানারা বেগম ও বাবুর্চী মো. আমিনুল ইসলাম।

তাদের শরীরে করোনার কোন উপসর্গ না থাকলেও নমুনা পরীক্ষায় তাদের প্রতিবেদন পজেটিভ আসে। ফলে তাদের চিকিৎসার জন্য জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। কয়েকদিনের চিকিৎসা শেষে তারা এখন পুরোপুরি সুস্থ হয়েছেন।

দুই দফা পরীক্ষার পর ২২ এপ্রিল তাদের প্রতিবেদন নেগেটিভ আসায় করোনামুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

উপজেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) চিকিৎসক নাজিম শাহরিয়ার জানান, ২২ এপ্রিল বিকালে সম্পূর্ণ সুস্থ হয়ে উপজেলা হাসপাতালের কোয়াটারে ফিরেছেন করোনায় আক্রান্ত হওয়া জ্যেষ্ঠ স্টাফ নার্স জাহানারা বেগম ও বাবুর্চী আমিনুল ইসলাম।

তবে আর কেউ যেন করোনায় আক্রান্ত না হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রচেষ্টা চালানো হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিনই সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অভিযান পরিচালনা করা, মানুষকে বুঝিয়ে ঘরে ফেরানো, কাউকে কাউকে অর্থদণ্ড দেওয়াসহ নানা কার্যক্রম চালানো হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক প্রতাপ নন্দী জানান, যারা আক্রান্ত হয়েছিলেন তারা বর্তমানে সুস্থ হয়ে ফিরেছেন। আগামীকাল (২৩ এপ্রিল) থেকে তারা হাসপাতালে আগের মত দায়িত্ব পালন করবেন। তিনি নিজের স্বার্থে, পরিবারের স্বার্থে, দেশের স্বার্থে সকলকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে বলেন, এই যুদ্ধে জয়ী হওয়ার একমাত্র উপায় ঘরে থাকা ও সচেতন থাকা। তাই তিনি সকল নাগরিককে ঘরে থেকে প্রশাসনকে সহযোগিতা করার আহ্বান জানান।

Views 30 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad