বকশীগঞ্জে র‌্যাবের অভিযানে ৭১০ কেজি চাল জব্দ

বকশীগঞ্জে র‌্যাবের অভিযানে জব্দ করা হয় ১২ বস্তাভর্তি ৭১০ কেজি চাল। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ৭১০ কেজি চাল জব্দ করেছে র‌্যাব-১৪। ২০ এপ্রিল সন্ধ্যায় উপজেলার বাট্টজোড় নতুন বাজারের আনিছুর রহমানের একটি টিনের ঘর থেকে চালগুলো জব্দ করা হয়। এ ব্যাপারে খাদ্যবান্ধব কর্মসূচির একজন ডিলার এবং একজন ওয়ার্ড কাউন্সিলরকে আসামি করে বকশীগঞ্জ থানায় মামলা হয়েছে।

সূত্র জানায়, কালোবাজারে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল মজুদ করার তথ্যের ভিত্তিতে র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়ার নেতৃত্বে র‌্যাব সদস্যরা ২০ এপ্রিল সন্ধ্যায় বকশীগঞ্জের বাট্টাজোড় নতুন বাজারে অভিযান চালান। অভিযানের সময় বাজারের জনৈক আনিছুর রহমানের টিনের ঘরে অবৈধভাবে মজুদ করা খাদ্যবান্ধব কর্মসূচির ১২টি বস্তাভর্তি ৭১০ কেজি চাল জব্দ করা হয়। জব্দ করা চালের বস্তাগুলো বকশীগঞ্জ থানা হেফাজতে রাখা হয়েছে। পরে ওই ঘর মালিকের দেওয়া তথ্যের ভিত্তিতে কালোবাজারে চাল মজুদের সাথে একজন ডিলার ও একজন কাউন্সিলর জড়িত রয়েছেন বলে র‌্যাব সদস্যরা নিশ্চিত হন।

এ ব্যাপারে র‌্যাবের জামালপুর ক্যাম্পের উপ-সহকারী পরিচালক মো. আফতাব হোসেন বাদী হয়ে দুই কালোবাজারিকে আসামি করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে বকশীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার স্থানীয় বাট্টাজোর এলাকার মো. আব্দুল মন্নাত (৫৫) ও বকশীগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল কালামকে (৫২) আসামি করা হয়েছে।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম এ প্রতিবেদককে জানান, র‌্যাবের অভিযানে জব্দ করা ১২ বস্তাভর্তি ৭১০ কেজি চাল থানা হেফাজতে আনা হয়েছে। র‌্যাবের পক্ষ থেকে থানায় দায়ের করা মামলাটির দুই আসামি ডিলার ও ওয়ার্ড কাউন্সিলরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Views 37 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad