দেওয়ানগঞ্জে করোনায় মৃত ব্যক্তির দাফন সম্পন্ন

দেওয়ানগঞ্জে করোনায় মৃত ব্যক্তির নামাজে জানাজা। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জে ২০ এপ্রিল রাতে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তি ময়মনসিংহের এস কে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ২১ এপ্রিল দুপুরে আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী দেওয়ানগঞ্জ উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন দেওয়ানগঞ্জ পৌরসভার ঠোটাপাড়া গ্রামের কবরস্থানে নামাজে জানাজা শেষে তার মরদেহ দাফন করেছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার মেলান্দহ উপজেলা হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে ময়মনসিংহ থেকে ২১ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে ওই ব্যক্তির মরদেহ দেওয়ানগঞ্জের ঠোটাপাড়ায় নিয়ে যাওয়া হয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কড়া পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী বেলা পৌনে একটার দিকে ইসলামিক ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে মৃত ব্যক্তির নামাজে জানাজা ও দাফন সম্পন্ন করা হয়।

ইসলামিক ফাউন্ডেশনের নির্ধারিত ইমাম হাফেজ মাওলানা মো. সোলায়মানসহ জানাজায় অংশ নেন পাঁচজন। জানাজায় আরো অংশ নেন দেওয়ানগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান, ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার আব্দুস সোবাহানসহ আরো দুই ব্যক্তি। এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও দেওয়ানগঞ্জ থানা পুলিশ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ময়মনসিংহ এস কে হাসপাতালে মারা যাওয়া ওই ব্যক্তি রাজধানীর উত্তর বাড্ডায় একটি বাইং হাউজের কর্মী ছিলেন। তার দেহে করোনার বিভিন্ন উপসর্গসহ জন্ডিসেও আক্রান্ত ছিলেন তিনি। ১০ এপ্রিল তিনি ঢাকা থেকে দেওয়ানগঞ্জের ঠোটাপাড়ায় বাড়িতে আসেন তিনি। উপজেলা স্বাস্থ্য বিভাগ ১৩ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠালে ১৫ এপ্রিল পাওয়া প্রতিবেদনে তার করোনা পজেটিভ আসে। জামালপুরের করোনা আইসোলেশন সেন্টারে ভেন্টিলেশনের ব্যবস্থা না থাকায় ওইদিন রাতেই তাকে ময়মনসিংহ এস কে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে তিনি মারা যান।

Views 105 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad