করোনা মোকাবেলায় শ্রীবরদীতে হাজারো ক্রেতার ঘরে পণ্য পৌঁছে দিচ্ছে ভ্রাম্যমাণ বাজার সদাই

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাস মোকাবেলায় ঘরে থাকা মানুষের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটার সুবিধার্থে শেরপুরের শ্রীবরদী উপজেলায় খোলা হয়েছে ভ্রাম্যমাণ বাজার সদাই নামে একটি দোকান। নির্দিষ্ট দুটি নম্বরে ফোন করে চাহিদা মাফিক পণ্য চাইলে তা পৌঁছে যাবে ক্রেতার ঘরে। এ দোকানে পাওয়া যাবে ওষুধসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। নিজ দায়িত্বে ঘরে থাকুন, কি লাগবে বলুন, আমরা আছিতো এ শ্লোগানকে সামনে রেখে ওই ভ্রাম্যমাণ দোকানের পৃষ্টপোষকতা করছে শ্রীবরদী উপজেলা প্রশাসন। আর সহযোগিতায় রয়েছেন স্বপ্ন সিঁড়ি নামে স্থানীয় একটি সামাজিক সংগঠন। স্থানীয়রা এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেছেন, ওই ভ্রাম্যমাণ দোকানের মাধ্যমে হাজার হাজার মানুষ এর সুবিধা ভোগ করতে পাবেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে ২১ এপ্রিল সকালে নিলুফা আক্তার বলেন, মানুষের যেন বাজারে যেতে না হয়। এ জন্য ভ্রাম্যমাণ দোকানে চাল, ডাল, তেল, লবন, পেঁয়াজসহ বিভিন্ন ধরণের কাঁচা বাজারসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন খাদ্য সামগ্রী রাখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ওষুধপত্রও এখান থেকে কেনা যাবে। মানুষজন সহজেই সামাজিক দূরত্ব বজায় রেখে তা ক্রয় করতে পারবেন।

তিনি জানান, এ দোকান মনিটরিং করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। এখান থেকে ক্রেতারা ন্যায্য মূল্যে পণ্য ক্রয় করতে পারবেন। যে কেউ ফোন করলে তাদের বাড়িতে পৌঁছে যাবে ভ্রাম্যমাণ এ দোকান। প্রতিদিন সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ দোকান খোলা থাকবে।

স্থানীয় একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, করোনাভাইরাসের প্রাদূর্ভাবের কারণে আমার মতো অনেকেই ঘর থেকে বের হতে সাহস পাচ্ছেনা। যে কারণে ঘরে নিত্য ব্যবহার্য বিভিন্ন জিনিসপত্র ও খাদ্য সামগ্রীর অভাব দেখা দিয়েছে। ভ্রাম্যমাণ বাজার সদাই নামে যে দোকান খোলা হয়েছে তা সত্যিই প্রশংসনীয়। এর মাধ্যমে উপজেলার হাজার হাজার মানুষ সুবিধা ভোগ করতে পাবেন।

সামাজিক সংগঠন স্বপ্ন সিঁড়ির সভাপতি আব্দুল আলিম ও সাধারণ সম্পাদক কবির হোসেন বলেন, মাছ ও মাংসের জন্য সকাল ছয়টা থেকে দশটার মধ্যে অর্ডার করতে হবে। সর্বোচ্চ দুই ঘন্টার মধ্যেই পৌঁছে যাবে নির্দিষ্ট পণ্য সামগ্রী। চাহিদা মাফিক পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধ করতে হবে।

তারা জানান, করোনায় দূর্যোগপূর্ণ পরিবেশের কারণে ডেলিভারি চার্জ নেয়া হবেনা। ক্রেতারা হটলাইন নাম্বার ০১৯৭৭-৫১২০৬৫ ও ০১৬১৬-২৮০৬৮০ যোগাযোগ করতে পারবেন।

প্রসঙ্গত, ১৯ এপ্রিল রোববার বিকালে উপজেলা পরিষদের কম্পাউন্ডে এ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনজুর আহসান প্রমুখ।

Views 39   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad