বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে নিউইয়র্ক স্টেট সিনেটে রেজ্যুলেশন পাস

বাংলারচিঠিডটকম ডেস্ক : বাংলাদেশের জাতির পিতা বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে নিউইয়র্ক স্টেট সিনেটে বিশেষ রেজ্যুলেশন পাস হয়েছে।

নিউইয়র্কের কুইন্স থেকে নির্বাচিত স্টেট সিনেটর জন সি. ল্যু নিউইয়র্ক স্টেট সিনেটে এই রেজ্যুলেশন (৩০২) উপস্থাপন করেন। গত ১০ মার্চ এই বিশেষ রেজ্যুলেশন পাস হয়।

১৩ মার্চ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মুক্তধারা ফাউন্ডেশনের আবেদনে নিউইয়র্ক স্টেট যে স্মারক রেজ্যুলেশন পাস করে তাতে আরো উল্লেখ করা হয় যে, নিউইয়র্ক স্টেটের সাংস্কৃতিক ঐতিহ্যে বাংলাদেশীরা বহুজাতিক যে অবদান রেখে চলেছে তারই স্বীকৃতি হচ্ছে এই স্মারক।

এছাড়াও, জাতির পিতা বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত চতুর্থ শিশু-কিশোর মেলা ২০২০ উপলক্ষে নিউইয়র্ক স্টেট সিনেটে গত মঙ্গলবার একটি বিশেষ স্মারক রেজ্যুলেশন পাস হয়েছে। কুইন্স থেকে নির্বাচিত স্টেট সিনেটর জন সি. ল্যু এই রেজ্যুলেশনের প্রণেতা। তিনি মুক্তধারা ফাউন্ডেশনের (নিউইর্য়ক) সিইও বিশ্বজিত সাহার হাতে এই রেজ্যুলেশনের কপি হস্তান্তর করেন।

স্মারক রেজ্যুলেশনে বলা হয়, নিউইর্য়ক স্টেটের সাংস্কৃতিক ঐতিহ্যে বাংলাদেশীরা বহুমাত্রিক যে অবদান রেখে চলেছে তারই স্বীকৃতি স্বরূপ এই স্মারক পাস হয়েছে। তবে স্মারক রেজ্যুলেশন পাসের পর করোনা ভাইরাসজনিত উদ্ভুত পরিস্থিতিতে শিশু – কিশোর উৎসব স্থগিত ঘোষণা করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী । এদিন থেকে শুরু হবে মুজিব বর্ষ।সূত্র:বাসস।

sarkar furniture Ad
Green House Ad