জামালপুর সদর উপজেলায় সোলার প্যানেল বিতরণ

সোলার প্যানেল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুত’ এই স্লোগানকে সামনে রেখে বিদ্যুতের চাহিদা পূরণের লক্ষ্যে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী টিআর-কাবিখা প্রকল্পের আওতায় জামালপুর সদর উপজেলায় সোলার প্যানেল বিতরণ করা হয়েছে। ৭ ফেব্রুয়ারি সকালে দিগপাইত ইউনিয়নের খুপিবাড়ী এলাকায় ২০১৯-২০ অর্থ বছরের টিআর-কাবিটা সৌরবিদ্যুৎ কর্মসূচির আওতায় দরিদ্রদের মাঝে এসব সোলার প্যানেল বিতরণ করা হয়।

জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। উদ্বোধনী দিনে ২৭টি সোলার প্যানেল উপকারভোগীদের মাঝে আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়।

এসময় জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াছমিন লিটা, জেলা পরিষদের সদস্য হাবিবুর রহমান দুলাল, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুর রহমান, দিগপাইত ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ কে এম মহসীনুজ্জামান, রুরাল ডেভেলপমেন্ট সংস্থা (আরডিসি) ঋণ সমন্বয়কারী মো. শামিম আজাদ, প্রকল্প সমন্বয়কারী গোতম চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা যায়, জামালপুর সদর উপজেলায় প্রথম পর্যায়ে ৬৭৬টি সোলার হোম সিষ্টেম ও ১০৫টি স্ট্রীট লাইট উপকারভোগীদের মাঝে বিতরণ হবে।

সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে সংসদ সদস্য প্রকৌশলী মোজাফফর হোসেন বলেন, সরকার বিনামূল্যে সোলার প্যানেল ও স্ট্রীট লাইট দরিদ্রদের জন্য দিয়ে যাচ্ছে। এ সোলার প্যানেল ব্যবহার করে বিদ্যুৎ সাশ্রয় করা সম্ভব। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সোনার বাংলা বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। তারই অংশ হিসেবে এ সোলার প্যানেল বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এগুলো ব্যবহার করে দেশের প্রান্তিক পর্যায়ে গরিব মানুষদের যেন জীবনমান উন্নত হয় সেই কাজেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়োজিত আছেন। তিনি উপকারভোগীদের এগুলো সঠিকভাবে ব্যবহার করার আহ্বান জানান।

sarkar furniture Ad
Green House Ad