জামালপুরে সচেতন নাগরিক সমাজের কার্যনির্বাহী কমিটি গঠন

জামালপুরে সনাস এর নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যগণ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘সমাজের জন্য মানবতা এবং মানুষের জন্য সমাজ’ এই আওয়াজ তুলে জামালপুরে গঠিত সচেতন নাগনিক সমাজ (সনাস) এর কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। ৭ ফেব্রুয়ারি কাচারীপাড়ায় সনাস এর অস্থায়ী কার্যালয়ে এ উপলক্ষে সাধারণ কমিটির এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সনাস এর আহ্বায়ক মুক্তাদিরু হোসেন সেলিম। কমিটি গঠনের জন্য নির্বাচন প্রক্রিয়া পরিচালনা করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম।

মুক্তাদিরু হোসেন সেলিম কে সভাপতি এবং চিকিৎসক মনিরুজ্জামান খানকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহসভাপতি মনোয়ারা খানম, সহসভাপতি নাজির হোসেন বিদ্যুৎ, সাধারণ সম্পাদক চিকিৎসক মনিরুজ্জামান খান, সহসাধারণ সম্পাদক আজাদ হোসেন পিয়াস, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান তারা, সহসাংগঠনিক সম্পাদক খন্দকার হীরা, দপ্তর সম্পাদক মো. জাকির হোসেন, অর্থসম্পাদক মো. লুৎফর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম মাসুম, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান সেলিম, সমাজ কল্যাণ সম্পাদক সেহেল রানা, মহিলা বিষয়ক সম্পাদক বিপ্লবী, ক্রীড়া ও সংষ্কৃতি বিষয়ক সম্পাদক এমআরআই রাসেল, পাঠাগার বিষয়ক সম্পাদক ইয়াসির আরাফাত বাবু, আইন বিষয়ক সম্পাদক আইনজীবী মাসুম ফেরদৌস জুয়েল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদ হোসেন বাবু।

কার্যনির্বাহী সদস্যরা হলেন জাহিদা সুলতানা, ইসমত আরা খাতুন, শামীম আরা খানম, জাহাঙ্গীর আলম, হাসান আলী ও হোসেন আলী। কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে জাহাঙ্গীর সেলিমকে নির্বাচিত করা হয়। কমিটির পরবর্তী সভায় অন্যান্য উপদেষ্টাদের নাম ঘোষণা করা হবে।

দুই বছর মেয়াদের জন্য গঠিত কমিটি গঠনের আগে আহ্বায়ক কমিটি ভেঙে দেওয়া হয়। পরে আলোচনা ও সমঝোতার ভিত্তিতে সর্বসম্মতিক্রমে কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। কমিটি আগামী তিন মাসের মধ্যে জেলা সমাজসেবা কার্যালয় থেকে বিন্ধনের কাজ সম্পন্ন করার আশ্বাস দেন। এছাড়া চলমান পরিষ্কার পরিচ্ছন্নতার কাজসহ অন্যান্য সামাজিক কর্মকাণ্ড আরো বেগবান করতে কমিটির সকল সদস্য অঙ্গীকার করেন।

sarkar furniture Ad
Green House Ad