সরিষাবাড়ীতে জমির বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

সরিষাবাড়ী হাসপাতালে চিকিৎসাধীন সংঘর্ষে আহতরা। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষে নারী-পুরুষসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। ৫ ফেব্রয়ারি রাত ১০টার দিকে ডোয়াইল ইউনিয়নের মাজালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ডোয়াইল ইউনিয়নের মাজালিয়া গ্রামের মৃত মোফাজ্জল সরকারে ছেলে সাইফুল ইসলামের সাথে প্রতিবেশি মৃত বিলাত আলীর ছেলে মজিবর ও হবিবর রহমানের সাথে ৬১ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। ওয়ারিশের ৬১ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে আদালতে মামলাও চলমান রয়েছে। এর মধ্যে হঠাৎ করে বিরোধপূর্ণ জমিতে ৪ ফেব্রুয়ারি রাতে ঘর তুলে দখল করে মজিবর ও তার ভাই হবিবর রহমানসহ সমর্থকরা। পরদিন ৫ ফেব্রুয়ারি রাতে ১০টার দিকে সাইফুল ইসলাম ও তার সর্মথকদের নিয়ে ওই ঘর ভেঙ্গে দিতে গেলে এ ঘটনায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। একপর্যায়ে দু’পক্ষের সমর্থকরা পাল্টাপাল্টি ধাওয়া, হামলা ও সংঘর্ষে লিপ্ত হয়।

সংবাদ পেয়ে সরিষাবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গুরুতর আহতদের মধ্যে ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- সেলিনা বেগম (৩২), অণিক মিয়া (১৪), হনুফা বেগম (২৪), শাহিনা বেগম (৫০), মজিবর রহমান (৫০), আলী আকবর (১৯), ঝর্না বেগম (৪০), শফিকুর রহমান (৫৫), সাইফুল ইসলাম (৩৫), ফাতেমা বেগম (৪৫), সেলিনা (১৮) ও তোফাজ্জল হোসেন (৪০)।

সরিষাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম বাংলারচিঠিডটকমকে বলেন, জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।

sarkar furniture Ad
Green House Ad