জামালপুরের বিউটি প্লাজা মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড, এক দোকান পুড়ে ছাই

জামালপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকান। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরের মেডিকেল রোডে বিউটি প্লাজা মার্কেটের তিনতলা ভবনের নিচতলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ৩০ জানুয়ারি রাত সাড়ে ১১টার দিকে ভবনটির নিচতলার ভেতরে ঢাকা টেলিকম নামের একটি মোবাইল ফোন সেট ও ইলেক্ট্রনিক্স পণ্যের দোকান পুড়ে ছাই হয়েছে।

খবর পেয়ে জামালপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত সোয়া ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। তবে অন্তত ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দোকানটির মালিক পক্ষ দাবি করেছেন। দোকানটি বন্ধ করে যাওয়ার ২০ মিনিটের মধ্যে আগুন লাগার কথা জানালেও ওই দোকানের কর্মচারীরা আগুন লাগার কারণ জানাতে পারেনি।

অগ্নিকাণ্ডের সময় ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় বিউটি প্লাজা। ছবি : বাংলারচিঠিডটকম

তবে ভবনটির তিনতলার একটি কক্ষ থেকে ব্যাপক ধোঁয়া বের হতে দেখে শহর জুড়ে আতঙ্ক দেখা দেয়। ওই এলাকার পিডিবির বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ফায়ার সার্ভিসের তৎপরতায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় ওই ভবনে থাকা ব্র্যাক ব্যাঙ্ক, সিঙ্গারের শোরুম, একটি বীমা অফিসসহ অন্তত ২০টি দোকানপাট ও শোরুম রক্ষা পেয়েছে।

জামালপুর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. আফছার উদ্দিন বাংলারচিঠিডটকমকে বলেন, ‘আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। তদন্ত সাপেক্ষে দোকানটির ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাবে।’

sarkar furniture Ad
Green House Ad